x

এইমাত্র

  •  দেশে আরও ৯ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২ জনের
  •  চট্টগ্রামে প্রথম করোনা শনাক্ত; ৩ চিকিৎসকসহ ১৮ জন কোয়ারেন্টিনে
  •  রোববারের মধ্যে ১০ টাকা চালের বেনামি কার্ড জমা দেয়ার নির্দেশ

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ

নিজেদের দ্বিতীয় ম্যাচেও হারল বাঘিনীরা

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৭:১৭

জাগরণীয়া ডেস্ক

অস্ট্রেলিয়ার মাটিতে আগে কখনও খেলেনি বাংলাদেশ নারী দল। বিশ্বকাপ খেলেতেই এই প্রথম অস্ট্রেলিয়ায় পাড়ি জমানো। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ নারী দলকে বড় ব্যবধানে হারিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া নারী দল।

আজ ২৭ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) ক্যানবেরায় বাংলাদেশকে ৮৬ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। এর আগে নিজেদের প্রথম ম্যাচেও ভারতের কাছে হেরেছিল বাঘিনীরা।

এদিন টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়ান অধিনায়ক মেঘ ল্যাননিং। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১ উইকেট হারিয়ে ১৮৯ রান সগ্রহ করে অস্ট্রেলিয়া।

দলের হয়ে শুরুটাই ভালো করে অজিরা। সর্বোচ্চ ৫৩ বলে ১০ চার ৩ ছক্কায় ৮৩ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলে সালমা খাতুনের বলে ক্যাচ দিয়ে ফেরেন ওপেনার উইকেটরক্ষক অ্যাসলে হিলি। এরপর ৫৮ বলে ৯ চারে ৮১ রান করেন আরেক ওপেনার বেথ মানি এবং ৯ বলে ৩ চার ১ ছক্কায় ২২ রান করেন ওয়ানডাউনে নামা অ্যাশলেই গার্ডনার। দুজনেই অপরাজিত থাকেন।

বাংলাদেশের হয়ে শুধু মাত্র অধিনায়ক সালমা খাতুন উইকেটটি তুলে নেন।

অজিদের দেওয়া ১৯০ রানের জবাবে ব্যাট হাতে খেলতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৩ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ নারী দল।

দলের হয়ে সর্বোচ্চ ৩৫ বলে ৪ চারে ৩৬ রান করে স্কাটের বলে ক্যাচ দিয়ে ফেরেন ফারজানা হক। শামীমা সুলতানা ১৩, নিগার সুলতানা ১৯ এবং রুমানা আহমেদ ১৩ রান করে আউট হন। এছাড়া আর কেউ দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেনি।

অজিদের হয়ে মেগান স্কাট ৩টি, জেস জোনাসেন ২টি এবং এ্যানাবেল সাউদারল্যান্ড ও নিকোলা কেরি ১টি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছে অ্যাসলে হিলি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত