x

এইমাত্র

  •  জুনে ধর্ষণের শিকার শতাধিক নারী-শিশু: মহিলা পরিষদ
  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ৩১১৪ জন, মৃত ৪২ জন
  •  বিশ্বে করোনায় মোট মারা গেছেন ৫ লাখ ২৪ হাজার ৪৩৬ জন
  •  বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ ৬১ লাখ ৬৪ হাজার ৬৭৮ জন

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ

ভারতের কাছে হেরে বিশ্বকাপ শুরু করল টাইগ্রেসরা

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২০, ২০:২৫

জাগরণীয়া ডেস্ক

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ নিজেদের প্রথম ম্যাচে ভারতের কাছ হেরে বিশ্বকাপ শুরু করেছে বাংলাদেশ নারী দল।

আজ ২৪ ফেব্রুয়ারি (সোমবার) পার্থে ভারতের কাছে ১৮ রানে হেরেছে টাইগ্রেসরা।

এদিন টসে জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়ে ভারতেক ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সালমা খাতুন। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪২ রান সংগ্রহ করেছে ভারত নারী দল।

দলের হয়ে ১৭ বলে ২ চার ৪ ছক্কায় ৩৯ রান করে পান্না ঘোষের বলে ক্যাচ দিয়ে ফেরেন ওপেনিংয়ে দুর্দান্ত খেলা শাফালি ভার্মা। তার আগে ২ রান করে সালমা খাতুনের বলে স্ট্যাম্পিং হয়ে ফেরন আরেক ওপেনার তানিয়া ভাটিয়া।

পরে ৩৭ বলে ২ চার ১ ছক্কায় ৩৪ রান করে রান আউট হয়ে ফেরেন ওয়ানডাউনে নামা জেমিমা রদ্রিগেজ। এরপর অধিনায়ক হরমন প্রিতকে ৮ রানে ফেরান পান্না ঘোষ। পরে রিচা ঘোষকে ১৪ রানে ফেরা সালমা খাতুন। তারপরেই ১১ রান করে রান আউট হয়ে ফেরেন দিপ্তি শর্মা। এরপর ভেদা কৃষ্ণামুর্তি ২০ রান এবং শিখা পান্ডে ৭ রান করে অপরাজিত থাকেন।

টাইগ্রেসদের হয়ে অধিনায়ক সালমা খাতুন ও পান্না ঘোষ ২টি করে উইকেট নেন।

ভারতের দেওয়া ১৪৩ রানের জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৪ রান সংগ্রহ করতে সক্ষম হয় বাংলাদেশ নারী দল।

দলের হয়ে ২৬ বলে ৪ চারে ৩০ রানের একটি দুর্দন্ত ইনিংস খেলে অরুনধাতী রেড্ডির বলে ক্যাচ দিয়ে ফেরেন মুর্শিদা খাতুন। এর আগে ৩ রান করে ফেরেন আরেক ওপেনার শামীমা সুলতানা। পরে ১০ রান করে পুনম জাদবের বলে ক্যাচ দিয়ে ফেরনে ওয়ানডাউনে নামা সানজিদা ইসলাম।

এরপর ১২ বলে ২ চারে ১৭ রান করে পুনম জাদবের বলে ক্যাচ দিয়ে ফেরেন ছয় নাম্বারে নামা ফাহিমা খাতুন। এর আগে শূন্য রানে ফেরেন ফারজানা হক। তারপরেই ২৬ বলে ৫ চারে ৩৫ রান করে গাইয়াকাওয়াতের বলে ক্যাচ দিয়ে ফেরেন দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান নিগার সুলতানা জতি। এরপর ১০ রান করে পুনম জাদবের বলে স্ট্যাম্পিং হয়ে ফেরেন জাহানারা আলম।

ভারতের হয়ে পুনম জাদব ৩টি, অরুনধাতী রেড্ডি ও শিখা পান্ডে ২টি এবং গাইয়াকাওয়াত ১টি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন শেফালি ভার্মা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত