x

এইমাত্র

  •  সন্ধ্যা ৬টার পর ঘরের বাইরে বের হওয়ায় নিষেধাজ্ঞা
  •  করোনাভাইরাসঃ দেশে আরও ৬ জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ৪২৪
  •  প্রধানমন্ত্রীর নির্দেশনা উপেক্ষিত, দুরবস্থায় পোলট্রি-ডেইরি সেক্টর
  •  যুক্তরাষ্ট্রে ১৫ দিনে করোনায় ৮৬ বাংলাদেশির মৃত্যু
  •  গ্রামে খেতে পচছে সবজি, ঢাকায় বিক্রি হচ্ছে ১০ গুণ দামে

ফুটবলার মাসুরাকে জমি দিলেন জেলা প্রশাসক

প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৫৪

জাগরণীয়া ডেস্ক

ভ্যান চালকের মেয়ে মাসুরা পারভীন। থাকেন ভাড়া বাসায়। তিন বোনের মধ্যে সেই বড়। নেই কোনো ভাই। নিজেকেই পরিবারকে সাহায্য করতে হয়। জাতীয় মহিলা ফুটবল দলে সুযোগ পেয়ে যায় মাসুরা। দলের হয়ে অবদানও তার অনেক। তাই মাসুরার পরিবারকে জমি দিলেন সাতক্ষীরার জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।

৫ ফেব্রুয়ারি (বুধবার) নিজ কার্যালয়ে মাসুরা পারভীনের বাবা রজব আলীর হাতে জমির কবুলিয়ত হস্তান্তর করেন জেলা প্রশাসক।

জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল জানান, ‘মাসুরা পারভীন জাতীয় মহিলা ফুটবল দলের হয়ে দেশের জন্য অসামান্য অবদান রাখছে। কিন্তু তাদের থাকার জায়গাই নেই। তাই জেলা প্রশাসনের পক্ষ থেকে শহরতলীর বিনেরপোতা মৌজায় মাসুরার পরিবারকে ৮ শতক খাস জমি বন্দোবস্ত দেওয়া হয়েছে।’

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এমএম মাহমুদুর রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আসাদুজ্জামান, সহকারী কমিশনার জুবায়ের হোসেন প্রমুখ।

প্রসঙ্গত, মাসুরার বাবা ভ্যান চালিয়ে জীবিকা নির্বাহ করেন। তাদের নিজেদের থাকার জায়গা ছিল না। বর্তমানে তার পরিবার শহরের ইটাগাছায় একটি বাড়িতে ভাড়া থাকে। ফুটবলের সুবাদে বিজেএমসিতে চাকরি হয়েছে মাসুরার। সেখান থেকে পাওয়া বেতনেই চলে তাদের সংসার। ভাই নেই, তাই তিন বোনের মধ্যে বড় মাসুরাকে পরিবারের সব প্রয়োজনই মেটাতে হয়।

২০১৮ সালে মাসুরার একমাত্র গোলেই নেপালকে হারিয়ে অনূর্ধ্ব-১৮ মেয়েদের সাফের শিরোপা জিতেছিল বাংলাদেশ। এরপর জাতীয় দলের সুযোগ পাওয়া এই ফুটবলার আবার কাবাডি জাতীয় দলের হয়েও খেলেছেন। শুধু তাই না, বাংলাদেশ গেমসে হ্যান্ডবল, ভলিবল, কাবাডি ও অ্যাথলেটিকসেও প্রতিনিধিত্ব করেছেন তিনি। ২০১৫ এসএ গেমসে কাবাডিতে রুপা পদক জিতেছেন।

সূত্র: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত