x

এইমাত্র

  •  ব্রাহ্মণবাড়িয়ায় একদিনে ১৮ জন করোনায় আক্রান্ত
  •  ২০ মিনিটে করোনা টেস্টের ট্রায়াল শুরু যুক্তরাজ্যে
  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ১৬৯৩ জন, মৃত্যু ২৪
  •  বিশ্বে করোনায় মোট মারা গেছেন ৩ লাখ ৩৪ হাজার ৯৯৭ জন
  •  বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ ২০ লাখ ৯৪ হাজার ১৪৩ জন

সাউথ এশিয়ান (এসএ) গেমস

ফারজানা-নিগারের প্রথম সেঞ্চুরিতে বাংলাদেশের জয়

প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০১৯, ১৬:১৩

জাগরণীয়া ডেস্ক

সাউথ এশিয়ান (এসএ) গেমসে নারী ক্রিকেট ইভেন্টে নিয়মরক্ষার ম্যাচে ফারজানা ও নিগার সুলতানার জোড়া সেঞ্চুরিতে মালদ্বীপকে বিশাল ব্যবধানে হারিয়ে একটি রেকর্ড জয় তুলে নিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। যদিও এর আগেই ফাইনাল নিশ্চিত করেছিল বাঘিনীরা।

আজ বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) পোখারায় মালদ্বীপের মেয়েদের ২৪৯ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে টাইগ্রেসরা।

এদিন টসে জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ফারজানা ও নিগারের জোড়া সেঞ্চুরিতে ২ উইকেট হারিয়ে ২৫৫ রান সংগ্রহ করে বাংলাদেশের মেয়েরা। শুরুতেই ১৯ রানেই দুই ওপেনার শামীমা সুলতানা ও সানজিদা ইসলামের উইকেট হারায় বাংলাদেশ। এরপর মালদ্বীপের বোলারদের ওপর রীতিমত ধ্বংসযজ্ঞ চালিয়েছেন নিগার ও ফারজানা।

মাত্র ৬৫ বলে ১৪ চার ও ৩টি ছক্কায় ১১৩ রান করেন নিগার সুলতানা। এবং ছক্কা না মারলেও নিগারের চেয়ে বেশি বিধ্বংসী ছিলেন ফারজানা। ৫৩ বলে ২০টি চারে ২০৮ স্ট্রাইক রেটে ১১০ রান করেন ফারজানা।

মালদ্বীপের হয়ে শুধু শাম্মা আলী একটি উইকেট নেন।

বাংলাদেশের দেওয়া ২৫৬ রানের জবাবে ব্যাট করতে নেমে লড়াই করাতো দূরে থাক দাঁড়াতেই পারেনি মালদ্বীপের মেয়েরা। ১২.১ ওভরে মাত্র ৬ রান করে অলআউট হয় মালদ্বীপের মেয়েরা।

বাংলাদেশের হয়ে ৪ ওভারে তিন মেডেন ও এক রান দিয়ে ৩টি উইকেট নেন রিতু মনি। ৩.১ ওভারে এক মেডেন ও দুই রান দিয়ে ৩টি উইকেট নেন দলনেতা সালমা খাতুন। পূঁজা চক্রবর্তি ও নাহিদা আক্তার ১টি করে উইকেট নেন।

অবশেষে মালদ্বীপের মেয়েদের ২৪৯ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে টাইগ্রেসরা। তবে এবার নারী ক্রিকেট ইভেন্টে সালমা খাতুনদের হাতেই উঠতে পারে স্বর্ণ পদক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত