টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ বাংলার মেয়েরা

প্রকাশ | ৩০ অক্টোবর ২০১৯, ২০:২৩

অনলাইন ডেস্ক

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ৩-০ তে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশের মেয়েরা। বুধবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে শেষ ম্যাচেও তারা ২৮ রানে হারলো ব্যাটিং ব্যর্থতায়।

জাভেরিয়া খানের হাফসেঞ্চুরিতে আগে ব্যাট করতে নামা পাকিস্তান স্কোরবোর্ডে তোলে ৭ উইকেটে ১১৭ রান। লক্ষ্যে নেমে বাংলাদেশ ৮ উইকেটে ৮৯ রানে থামে।

১৯ রানে পাকিস্তান ২ উইকেট হারানোর পর উমাইমা সোহেলের সঙ্গে ৬৭ রানের শক্ত জুটি গড়েন জাভেরিয়া। এই দুজনই কেবল দুই অঙ্কের ঘরে রান করেছেন। উমাইমা করেন ৩১ রান, আর ৫৪ রান আসে জাভেরিয়াল ব্যাটে।

বাংলাদেশের পক্ষে জাহানারা আলম সর্বোচ্চ ৩ উইকেট নেন। দুটি উইকেট পান রুমানা আহমেদ।

লক্ষ্যে নেমে মাত্র ১২ রানে ৪ উইকেট হারায় বাংলাদেশ। নিগার সুলতানা ও ফারজানা হক গড়েন প্রতিরোধ। তাদের ৫৩ রানের জুটি ভেঙে গেলে আর দাঁড়াতে পারেননি কোনও ব্যাটসম্যান। ২০ রানের ব্যবধানে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশ বিপর্যয়ের শিকার হয়।একই ওভারে নিগার ও ফারজানা বিদায় নেন। ইনিংস সেরা ৩০ রান করেন নিগার, ২৭ রান করেন ফারজানা। জাহানারা (২) ও সালমা খাতুনও (৯) দলকে উদ্ধার করতে পারেননি।

পাকিস্তানের পক্ষে আনাম আমিন ও সাবা নাজির দুটি করে উইকেট নেন। ম্যাচসেরা হয়েছেন জাভেরিয়া।

তিন ম্যাচে ৫৪ গড়ে ১০৮ রান করে সিরিজ সেরা হয়েছেন বিসমাহ মারুফ। বাংলাদেশের জাহানারাও হয়েছেন সিরিজের সেরা খেলোয়াড়, ৩ ম্যাচে ৯ উইকেট নেন তিনি।

দুই দল আগামী ২ ও ৪ নভেম্বর গাদ্দাফি স্টেডিয়ামে দুই ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে।