x

এইমাত্র

  •  জুনে ধর্ষণের শিকার শতাধিক নারী-শিশু: মহিলা পরিষদ
  •  ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ সস্ত্রীক কোভিডে আক্রান্ত
  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ৩৭৭৫ জন, মৃত ৪১ জন
  •  বিশ্বে করোনায় মোট মারা গেছেন ৫ লাখ ১৮ হাজার ৯৬৮ জন
  •  বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ ৬০ লাখ ২৮ হাজার ২২৯ জন

প্রথম আন্তর্জাতিক ট্রফি: ক্রিকেটারদের প্রধানমন্ত্রীর অভিনন্দন

প্রকাশ : ১৮ মে ২০১৯, ০৬:৪৪

জাগরণীয়া ডেস্ক

সাতবারের চেষ্টায় অবশেষে নিজেদের ঘরে প্রথম আন্তর্জাতিক ট্রফি বয়ে আনলো মাশরাফি বিন মর্তুজার দল। তাই প্রথম ত্রিদেশীয় সিরিজের শিরোপা জয়ী বাংলাদেশের ক্রিকেটারদের অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ সময় মধ্যরাতে জয়ের সঙ্গে সঙ্গে প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে ক্রিকেট দলকে সরকার প্রধানের অভিনন্দন জানানোর খবর সাংবাদিকদের দেওয়া হয়।

১৭ মে ২০১৯, বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের এক অভাবনীয় দিন। এর আগে ছয়বার তীরে এসে তরী ডুবিয়েছে টাইগাররা। ফাইনালে উঠে প্রতিবারই ডুবতে হয়েছিল হতাশায়। যার মধ্যে চারটি ওয়ানডে টুর্নামেন্টে, আর দুটি টি-টুয়েন্টি টুর্নামেন্টে হতাশার গল্প। সপ্তমবারের চেষ্টায় অবশেষে শিরোপা উঁচিয়ে ধরার স্বাদ পেলো বাংলাদেশ।

ডাবলিনে শুক্রবার ওয়েস্ট ইন্ডিজ ২০ ওভার ১ বলে বিনা উইকেটে ১৩১ রান করার পর নেমেছিল বৃষ্টি। পরে ম্যাচ নেমে আসে ২৪ ওভারে। রান তুলেছে তারা ১ উইকেটে ১৫২। 

বৃষ্টিবৃঘ্নিত ম্যাচে ডাবলিনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৪ ওভারে ২১০ রানের বড় লক্ষ্য ছোঁয়ার মঞ্চ ছিল বাংলাদেশের। আন্তর্জাতিক শিরোপাটি ঘরে আনতে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ৫ উইকেটে জিতেছে বাংলাদেশ। হাতে ছিল তখনও ৭ বল। অভাবনীয় ব্যাটিং ঝড়ে রেকর্ড গড়া অপরাজিত ফিফটিতে দলকে জিতিয়েছেন মোসাদ্দেক হোসেন। ২৪ বলে অপরাজিত ৫২ রানের ইনিংস ছিল দুর্দান্ত। দুইশ পেরোনো লক্ষ্য তাড়ায় ভিত গড়তে অনন্য সাহায্য করেছেন সৌম্য সরকার, ৪১ বলে ৬৬ রানের মজবুত ইনিংস ছিল তার। জয়ের আরেক নায়ক হিসেবে ২২ বলে ৩৬ রানের ঝড়ো ইনিংস ছিল মুশফিকুর রহিমের।

১৭মে, ১৯৯৮ সাল। ভারতের হায়দরাবাদে সেদিন কেনিয়াকে ৬ উইকেটে হারিয়ে প্রথম ওয়ানডে জয়ের স্বাদ পেয়েছিল লাল-সবুজরা। ২১ বছর পেরিয়ে আরেকটি ১৭মে এলো, বাংলাদেশের ক্রিকেটের জন্য এক অনন্য ইতিহাস হয়ে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত