x

এইমাত্র

  •  ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৯৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্ত ৯১৮, মারা গেছেন ১৯ জন: এনডিটিভি
  •  ব্রিটেনে করোনায় ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৬০ জন; মোট ১০১৯। আক্রান্ত বেড়ে ১৭ হাজার ৮৯: ইভনিং স্ট্যান্ডার্ড
  •  জার্মানিতে বসবাসরত পাঁচজন বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে একজন নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন
  •  ইরানে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন আরও ১৩৯ জন। এছাড়া দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩০৭৬ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত ৩৫৪০৯ এবং মৃত ২৫১৭

ফিফার সেরাদের তালিকায় বাংলাদেশের মনিকা

প্রকাশ : ০৫ মে ২০১৯, ০০:১৬

জাগরণীয়া ডেস্ক

শুধু দলকে ফাইনালে নিয়ে যাননি, অসাধারণ সেই গোলের চমকে জায়গা করে নিয়েছেন পৃথিবীতে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার সেরাদের তালিকায়ও। কথা হচ্ছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের খেলোয়াড় মনিকা চাকমার কথা। বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ মহিলা গোল্ডকাপের সেমিফাইনালে মঙ্গোলিয়ার বিপক্ষে করা তার দুর্দান্ত গোলটি দেশের প্রশংসা পেরিয়ে এবার তাকে এনে দিয়েছে আন্তর্জাতিক স্বীকৃতি।

বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ মহিলা গোল্ডকাপের সেমিফাইনালে মঙ্গোলিয়ার বিপক্ষে ৩-০ গোলের জয় পায় বাংলাদেশ। প্রথমার্ধের খেলার পর অতিরিক্ত সময়ে সতীর্থের দেয়া পাসকে কাজে লাগিয়ে বাঁ পায়ের ভলিতে বক্সের বাইরে থেকে গোলরক্ষকের মাথার উপর দিয়ে দুর্দান্ত এক গোল করেন মনিকা। মনিকার সেই গোলটিই জায়গা করে নিয়েছে ফিফার সেরাদের তালিকায়। 

‘ফ্যানস ফেভারিট’ ক্যাটাগরির জন্য সারা বিশ্বের সব ফুটবল ভক্তদের কাছ থেকে প্রত্যেক সপ্তাহে সেরা মুহুর্তের ছবি, ভিডিও বা অন্যান্য পছন্দের কনটেন্ট এর জন্য আবেদন করে ফিফা। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা কন্টেন্ট #WeLiveFootball এর মাধ্যমে ভক্তরা পাঠায় ফিফায়। প্রতি সপ্তাহে সেখান থেকেই বাছাই করে সেরা পাঁচটি কনটেন্ট প্রকাশ করা হয়। এ সপ্তাহে প্রকাশ পাওয়া পাঁচটি সেরা ঘটনার তালিকায় স্থান করে নিয়েছে মনিকার করা এই অসাধারণ গোলটি। বাংলাদেশি এই ফুটবলকন্যাকে সেখানে উল্লেখ করা হয়েছে ‘ম্যাজিক্যাল চাকমা’ হিসেবে।

সেদিন এই বিস্ময়কর গোলটি করে ম্যাচসেরা হওয়া মনিকা আরও বহুদূর যাবেন তার পায়ের জাদুতে এবং বাংলাদেশকে তুলে ধরবেন বিশ্বের দরবারে এমনটাই আশা ক্রীড়াপ্রেমী সাধারণ দর্শকদের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত