x

এইমাত্র

  •  শ্বাসকষ্টে মারা গেলেন ভিকারুননিসার শিক্ষিকা তাজিম রহমান
  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৪২৩ জন, মৃত ৩৫ জন
  •  বিশ্বে করোনায় মোট মারা গেছেন ৩ লাখ ৮৮ হাজার ২৪৪ জন
  •  বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ ৩১ লাখ ৮১ হাজার ১৩১ জন

মঙ্গোলিয়াকে হারিয়ে ফাইনালে বাংলার মেয়েরা (ভিডিও)

প্রকাশ : ০১ মে ২০১৯, ১৩:৪৭

জাগরণীয়া ডেস্ক

দ্বিতীয় সেমি-ফাইনালে মঙ্গোলিয়াকে ৩-০ গোলে হারিয়ে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক গোল্ডকাপের ফাইনালে পৌঁছে গেছে বাংলার বাঘিনীরা। ইনজুরিতে পড়া কৃষ্ণা রানি সরকার ও সিরাত জাহান স্বপ্নাকে ছাড়াই জয় ছিনিয়ে এনেছে তারা।

ম্যাচের শুরু থেকেই বেশ কয়েকটি সুযোগ মিস করে বাংলার মেয়েরা। অবশেষে প্রথম ও সবচেয়ে সেরা গোলটি করে দলকে এগিয়ে নেন মনিকা চাকমা। প্রথমার্ধের খেলার পর অতিরিক্ত সময়ে সতীর্থের দেয়া পাসকে কাজে লাগিয়ে গোলরক্ষকের মাথার উপর দিয়ে দুর্দান্ত এক গোল করেন মনিকা। ৬৯ মিনিটে আবারও চমক দেখান মনিকা। সতীর্থদের একের পর এক মিসশটেও ঘাবড়ে না গিয়ে চার ডিফেন্ডারের মাঝ দিয়ে মনিকার অসাধারণ এক পাসে গোল দেন মার্জিয়া। ৮৫ মিনিটে তহুরার করা গোলের মধ্য দিয়ে বড় ব্যবধানে জয় নিশ্চিত করে বাংলাদেশ।

ফাইনালের দরজা খুলে দেয়া এই ম্যাচে ম্যাচসেরা হয়েছেন মনিকা চাকমা। পুরস্কার হিসেবে পেয়েছেন ৫০০ ডলার। ম্যাচশেষের সংবাদ সম্মেলনে যখন তাকে জিজ্ঞেস করা হয় প্রাইজমানি দিয়ে কি করবেন? তখন ম্যাচের নায়ক মনিকা যেন হয়ে উঠেন বাস্তবেরও নায়ক। মনিকা বলেন, ‘যেহেতু আমরা মাঠে ১১ জন খেলেছি। স্যাররাও আমাদের সাপোর্ট করেছে। যদি আমাকে ১০ জন বল না দিত, আমি গোল করতে পারতাম না। তো আমি চেষ্টা করব সবাইকে কিছু দিতে (প্রাইজমানি)।’ 

আগামী ৩ মে (শুক্রবার) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শিরোপার জন্য ফাইনালে শক্তিশালী লাওসের মুখোমুখি হবে বাংলার দামাল মেয়েরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত