রুমানার ঘরে উঠলো আইসিসির স্বীকৃতি স্মারক

প্রকাশ | ২৫ মার্চ ২০১৯, ১৭:১২

অনলাইন ডেস্ক

প্রথমবারের মতো বাংলাদেশি কোন নারী ক্রিকেটার হিসেবে আইসিসির দলে স্থান করে নিয়েছিলেন অলরাউন্ডার রুমানা। ২০১৮ সালের বর্ষসেরা নারী টি-টোয়েন্টি দলে ছিল তার নামও। আর তারই স্বীকৃতি স্বরূপ এবার আইসিসির দেওয়া স্বীকৃতি স্মারক ‘ক্যাপ’ বুঝে পেলেন তিনি।

২০১৮ সালে আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশ নারী ক্রিকেট দলের সাফল্য ছিল তাক লাগানো। মালেয়েশিয়ায় প্রথমবারের মতো ভারতকে হারিয়ে এশিয়া কাপ জয় করে বাংলার দামাল মেয়েরা। সে জয়ের অংশ হিসেবে ৬ ম্যাচে ১০টি উইকেট পান রুমানা। বিশ্বকাপ বাছাইপর্বে আয়ারল্যান্ডে ৫ ম্যাচে ১০টি উইকেট এবং বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ৪ ম্যাচে ৪ উইকেট পান তিনি। গত বছর টি-টোয়েন্টি ক্রিকেটে লেগ স্পিনে ২৪ ম্যাচে ৩০টি উইকেট তুলে সেরা নারী লেগ স্পিনারদের তালিকায় দ্বিতীয় অবস্থানে ছিলেন তিনি। প্রথম অবস্থানে ছিলেন ভারতের লেগ স্পিনার পুনম যাদব, ২৫ ম্যাচে ৩৫টি উইকেট নিয়ে। শুধু বল হাতে নয়, ব্যাট হাতেও দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন এই বাংলার বাঘিনী। গতবছর ১৯ ইনিংসে করেছিলেন ২২৯ রান।

আর এসবের স্বীকৃতি হিসেবেই আইসিসির বর্ষসেরা দলে স্থান করে নেন বাংলাদেশের রুমানা। সেই স্বীকৃতি হিসেবে আইসিসি দলের সবাইকে একটি করে ক্যাপ উপহার দেয়। বাদ যাননি রুমানাও। আইসিসির স্মারক ক্যাপটি ঘরে তুলেছেন বাংলার গর্ব এই ক্রিকেটার।