জামিন পেলেন বাফুফের কিরণ

প্রকাশ : ১৯ মার্চ ২০১৯, ২২:০০

জাগরণীয়া ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটাক্ষ করে বক্তব্য দেয়ার অভিযোগে দায়ের করা মানহানির মামলায় ১৯ মার্চ (মঙ্গলবার) জামিন পেয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কার্যনির্বাহী সদস্য ও নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ। ১০ হাজার টাকা মুচলেকায় আগামী ২ এপ্রিল পর্যন্ত তার জামিন মঞ্জুর করেছেন ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনছারী।

মাহফুজা আক্তার কিরণের আইনজীবী লিয়াকত হোসেন জানান, মঙ্গলবার আদালতে কিরণের জামিনের আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন। তার গ্রেপ্তারসংক্রান্ত  প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২ এপ্রিল দিন ধার্য করা হয়েছে।

উল্লেখ্য, গত ৮ মার্চ বাফুফে দপ্তরে দেয়া এক সংবাদ সম্মেলনে মাহফুজার বক্তব্য ধরে গত ১২ মার্চ (মঙ্গলবার) শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের স্থায়ী সদস্য এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক যুগ্ম সম্পাদক আবু হাসান চৌধুরী প্রিন্স মানহানির মামলা দায়ের করেন। 

মামলায় তিনি অভিযোগ করেন, ঐ সংবাদ সম্মেলনে মাহফুজা বলেছিলেন, “পিএম (প্রধানমন্ত্রী) হিসাবে সব খেলাই তার কাছে সমান। তিনি সেখানে কেন দু’চোখে দেখবেন? মেয়েরা ব্যাক টু চ্যাম্পিয়ন। গিফট তো পরের কথা। অভিনন্দন তো দিতে পারেন। মিডিয়াতে কি কোন অভিনন্দন জানিয়েছেন? বিএফএফের (বাফুফে) টাকা কেন প্রধানমন্ত্রীর হাত দিয়ে দেওয়া হবে? প্রধানমন্ত্রীর সাথে বিসিবির অনেক স্বার্থ আছে। বিসিবি সরকারের অনেক ফ্যাসিলিটিজ নেয়। চুন থেকে পান খসলেই প্লট পেয়ে যায়, গাড়ি পেয়ে যায়। বিএফএফ সরকারের কাছে থেকে কোন ফ্যাসিলিটিজ নেয় না।”

তার এই বক্তব্যে প্রধানমন্ত্রীর পাশাপাশি ফুটবল ও ক্রিকেট সংগঠকদের মানহানি হয়েছে অভিযোগ করে ৫০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে মামলা করেছেন আবু হাসান। ঢাকার আদালতে দায়ের করা এই মামলার প্রেক্ষিতে গত ১৪ মার্চ মাহফুজার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারী।

এরপর ১৬ মার্চ (শনিবার) সকালে রাজধানীর ধানমন্ডি থেকে কিরণকে গ্রেপ্তার করা হলে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আবু সুফিয়ান মো. নোমান তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত