x

এইমাত্র

  •  চকবাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় মৃতদেহ হস্তান্তর শুরু করেছে ঢাকা মেডিকেল
  •  চকবাজারের ঘটনায় শিল্পমন্ত্রণালয়ের ১২ সদস্যের তদন্ত কমিটি ঘোষণা

অস্ট্রেলিয়ান ওপেন জিতে রেকর্ড গড়লেন নাওমি ওসাকা

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০১৯, ২৩:১৪

জাগরণীয়া ডেস্ক

অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে চেক তারকা পেত্রা কেভিতোভাকে হারিয়ে গ্রান্ড স্লাম জিতলেন জাপানের টেনিস কন্যা নাওমি ওসাকা। ইউএস ওপেনের পর অস্ট্রেলিয়ান ওপেন- পর পর দুটি ওপেন জেতে হয়ে গেলেন টেনিসের নাম্বার ওয়ান, করলেন রেকর্ড। 

২৬ জানুয়ারি (শনিবার) অস্ট্রেলিয়ার রোড লেবার এরেনাতে ২৮ বছর বয়সী চেকের টেনিস তারকা পেত্রা কেভিতোভার মুখোমুখি হন বর্তমান র‍্যাংকিং এর ৪ নম্বর খেলোয়াড় ওসাকা। কেভিতোভা ২০১৬ সালে বড় হামলার শিকার হন। ছুরিকাঘাত করা হয় তাকে। এবারের আসরে তারকা খেলোয়াড় সেরেনা উইলিয়ামসকে হারিয়ে অনেক দূর যাওয়ার আভাস দেন কেভিতোভা।  প্রথম সেটে ওসাকার কাছে পিছিয়ে যাওয়ার পর দ্বিতীয়বার সেটে এগিয়ে যান কেভিতোতা। শেষ সেটে নিজের আক্রমণাত্মক খেলা দেখিয়ে শিরোপা নিজের নামে করেন ওসাকা। ৭-৬, ৫-৭ এবং ৬-৪ গেমে কেভিতোভাকে হারিয়ে গ্রান্ড স্লাম জিতে রেকর্ড গড়েন টেনিসের উদীয়মান এই তারকা।

শিরোপা জিতে উচ্ছ্বসিত ওসাকা নিজের অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে বলেন, ‘কেভিতোভা, আমি চাইনি এটাই আমাদের প্রথম মুখোমুখি দেখা হোক। আমি চাই, আপনার বিপরীতে আরও অনেকবার টেনিস কোর্টে নামতে।  অসাধারণ ছিলেন আপনি। আমি গর্বিত, আপনার বিপরীতে গ্রান্ড স্লামের ফাইনাল খেলতে পেরেছি। আপনাকে এবং আপনার দলকে অনেক অভিনন্দন।’ 

কেভিতোভা বলেন, ‘আমি সব সময় এই টেনিস কোর্টে ফিরে আসতে চেয়েছি। আমাকে ফিরতে যারা সহায়তা করেছেন তাদেরকে ধন্যবাদ। আশা করছি সামনের বছর আবার দেখা হবে।’

এর আগে ২০০১ সালে পর পর দুই গ্রান্ড স্লাম জিতে রেকর্ডে নাম লেখান জেনিফার ক্যাপরিয়াতি। এছাড়া সেরেনা উইলিয়ামস ২০১৫ সালে টানা দুই গ্রান্ড স্লাম জিতে রেকর্ড গড়েন। এবার সেই রেকর্ড গড়লেন ওসাকা। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত