x

এইমাত্র

  •  বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ ৭৭ লাখ ১৭ হাজার ৯৭০ জন
  •  বিশ্বে করোনায় মোট মারা গেছেন ৫ লাখ ৭৫ হাজার ৮৪১ জন
  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ৩১৬৩ জন, মৃত ৩৩ জন

দেশে ফিরেছেন ক্রিকেটার চামেলী

প্রকাশ : ১২ ডিসেম্বর ২০১৮, ১৯:০১

জাগরণীয়া ডেস্ক

ভারতে অস্ত্রোপচার শেষে দেশে ফিরেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক ক্রিকেটার চামেলী খাতুন।

১২ ডিসেম্বর (বুধবার) সকালে ঢাকা থেকে একটি ফ্লাইটে রাজশাহীর শাহ মখদুম (রহ.) বিমানবন্দরে এসে পৌঁছান তিনি। 

চিকিৎসা বিষয়ে ক্রিকেটার চামেলী বলেন, অস্ত্রোপচারের পর চিকিৎসকরা তাকে ছয়মাস বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন। এরপরই তিনি মাঠে ফিরতে চান।

এসময় তিনি আরও বলেন, চিকিৎসায় সহায়তার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি। এছাড়া বিসিবিসহ সংশ্লিষ্ট সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে তার জন্য দোয়া করতে অনুরোধ জানান ক্রিকেটার চামেলী।

উল্লেখ্য, ১৯৯৯ থেকে ২০১১ পর্যন্ত চামেলী খাতুন দাপটের সঙ্গে নিজের নৈপূণ্যতা দেখিয়েছেন জাতীয় পর্যায়ের অ্যাথলেটিক্স, ফুটবল এবং প্রমীলা ক্রিকেটে। আট বছর থেকে লিগামেন্ট ছিঁড়ে যাওয়াসহ মেরুদণ্ডের হাড়ের ব্যথা নিয়ে মুমূর্ষু অবস্থায় পৌঁছে বিছানায় শয্যাশায়ী হন দাপুটে এই ক্রিকেটার। মেরুদণ্ডের দুই হাড়ের ফাঁকে থাকা নরম ডিস্কগুলো নষ্ট হয়ে যাওয়ায় অবশ হয়ে যাচ্ছিলো তার পুরো ডান পাশ। চামেলী চাকরি করতেন আনসার ভিডিপি অফিসে। অসুস্থতার কারণে সেই চাকরিও তার যায় যায় অবস্থা। তাই নিজের চিকিৎসার জন্য প্রয়োজন ছিল ১০ লাখ টাকা, যা জোগাড় করতে হিমশিম খেতে হচ্ছিল চামেলীর পরিবারকে। 

ক্রিকেটার চামেলীর দুদর্শার সেই চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন গণমাধ্যমে উঠে আসলে তা নজরে আসে সবার। তাকে সাহায্য করতে হাত বাড়িয়ে দেন প্রধানমন্ত্রী, বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও ক্রিকেটারসহ সমাজের বিত্তবানেরা।

গত ৩১ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রটোকল কর্মকর্তা খুরশীদুল আলম জানান, খেলোয়াড় অসুস্থ চামেলীর চিকিৎসার দায়িত্ব বহন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে গত ২ নভেম্বর রাজশাহী জেলা প্রশাসনের উদ্যোগে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনা হয় ক্রিকেটার চামেলী খাতুনকে।

জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানের (পঙ্গু হাসপাতাল) দ্বিতীয় তলায় ২১৬ নম্বর কেবিনে চিকিৎসাধীন ছিলেন তিনি। ঢাকায় আনার পর চামেলীর প্রয়োজনীয় সব পরীক্ষা-নিরীক্ষা করা হয়। দেশেই চামেলীর চিকিৎসা সম্ভব বলে জানান চিকিৎসকরা। এরপরও আবার মাঠে খেলার জন্য উপযুক্ত হতে ভারতে যাওয়ার ইচ্ছে পোষণ করেন চামেলী খাতুন। ভারতের ব্যাঙ্গালুরুতে ১৮ দিনের চিকিৎসা শেষে ঢাকায় ফেরেন ক্রিকেটার চামেলী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত