এবার নেদারল্যান্ডসকে হারালো টাইগ্রেসরা

প্রকাশ : ০৯ জুলাই ২০১৮, ১৩:৪৩

জাগরণীয়া ডেস্ক

২০১৮ নারী ক্রিকেট টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে প্রথম ম্যাচে পাপুয়া নিউগিনিকে হারিয়ে বাছাইপর্ব শুরু করেছিলেন বাংলাদেশ নারী দল। দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডসকে হারিয়ে বিশ্বকাপের আরেকধাপ এগিয়ে গেছে টাইগ্রেসরা।

৮ জুলাই (রবিবার) আমস্টারডমে নেদারল্যান্ডসকে ৭ উইকেটে হারিয়েছেন সালমা বাহিনী।

এদিন টস জিতে নেদারল্যান্ডসকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানান বাংলাদেশ অধিনায়ক সালমা খাতুন। তবে ব্যাট করতে নেমে লাল-সবুজ জার্সিধারীদের বোলিং তোপের মুখে পড়ে স্বাগতিকরা। ২ ওভার বাকি থাকতেই মাত্র ৪২ রানে গুটিয়ে যায় তারা।

দলের পক্ষে দুই অঙ্কের কোঠা স্পর্শ করেন সর্বসাকুল্যে দু’জন। স্টেরে ক্যালিস করেন ১৫ রান। আর ডেনিস হানেমার ব্যাট থেকে আসে ১৪ রান। তৃতীয় সর্বোচ্চ রান ৪! বিনা রান করে সাজঘরে ফিরেছেন ৬ জন।

বাংলাদেশের হয়ে রুমানা আহমেদ ও ফাহিমা খাতুন শিকার করেন তিনটি করে উইকেট। এছাড়া পান্না ঘোষ দুটি এবং সালমা খাতুন ও নাহিদা আক্তার নেন একটি করে উইকেট।

৪৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে অনায়াসে জয় পায় বাংলাদেশ নারীরা। ৭৩ বল ও সাত উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় সফরকারীরা। বিজয়ীর বেশে মাঠ ছাড়েন ফারজানা হক ও রুমানা আহমেদ। দলের হয়ে সর্বোচ্চ ১৪ রান করেন শামিমা। আর ১১ রানে অপরাজিত থাকেন ফারজানা।

স্বাগতিকদের হয়ে ভান স্লব দুটি এবং সিলভার স্লিগারস একটি উইকেট লাভ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত