সাতক্ষীরায় ডিজিটাল হাজিরার উদ্বোধন

প্রকাশ : ২৪ অক্টোবর ২০১৭, ১৩:০৪

জাগরণীয়া ডেস্ক

প্রাথমিক শিক্ষার মান উন্নয়ন এবং শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে সাতক্ষীরায় দেবহাটা উপজেলায় ৬০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একযোগে ডিজিটাল হাজিরা পদ্ধতি চালু করা হয়েছে।

২৩ অক্টোবর (সোমবার) উপজেলা পরিষদ মিলনায়তনে এই ডিজিটাল হাজিরা কর্মসূচি উদ্বোধন করেন সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাসেম মো. মহিউদ্দিন।

উদ্বোধনী বক্তব্যে জেলা প্রশাসক আবুল কাসেম মো. মহিউদ্দিন বলেন, এই পদ্ধতির ফলে শিশু কিশোররা যেমন প্রতিদিন সঠিক সময়ে তাদের হাজিরা ও প্রস্থান নিশ্চিত করতে পারবে তেমনি শিক্ষক শিক্ষিকাদের হাজিরার সময়ও রেকর্ড করা হবে। একই সঙ্গে শ্রেণি কক্ষে রোল কল করে হাজিরা গ্রহণে বাড়তি সময়ের অপচয় হবে না। এতে একজন শিক্ষক শ্রেণিকক্ষে আরও বেশি সময় শিক্ষার জন্য ব্যয় করতে পারবেন।

জেলা প্রশাসক আরও বলেন, একই সঙ্গে শ্রেণিকক্ষে শিক্ষামূলক ভিডিও প্রদর্শনের মাধ্যমে শিক্ষাদান করা হবে। হাসির কার্টুন দেখিয়ে তাদের মধ্যে আনন্দবোধ সৃষ্টি করা যাবে। তিনি আরও বলেন শ্রেণিকক্ষে একজন শিক্ষক বিভিন্ন শিক্ষাকর্মের মধ্যে শিক্ষার্থীদের কর্মব্যস্ত রাখবেন। এতে তার শিক্ষা কার্যক্রমের বিকাশ ঘটানো সহজ হবে। 

দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার হাফিজ আল আসাদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শেখ অহিদুল আলম, দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী কামাল হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুল আলম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুজিবর রহমান, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভীন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার প্রণব কুমার মল্লিক প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত