x

এইমাত্র

  •  দুইদিন ধরে সর্দি-কাশি, গৃহবধূকে বাড়িছাড়া করল প্রতিবেশীরা
  •  কন্যা সন্তানের বাবা হলেন সাকিব আল হাসান
  •  কারাগারে বঙ্গবন্ধুর খুনি মাজেদ
  •  গণমাধ্যমকর্মীদের বিশেষ প্রণোদনা দিতে সরকারের প্রতি লিগ্যাল নোটিশ
  •  যুক্তরাষ্ট্রে একদিনেই ১২৫৫ জনের মৃত্যু, আক্রান্ত ৩০ হাজার

ওয়াটার প্রুফ অ্যাকশন ক্যামেরা

প্রকাশ : ২৫ মে ২০১৬, ২১:০১

জাগরণীয়া ডেস্ক

জাপানের বিখ্যাত প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান প্যানাসনিক বাজারে এনেছে নতুন একটি অ্যাকশন ক্যামেরা। ক্যামেরাটির মডেল এইচএক্স -এ১। নতুন এই ক্যামেরায় নাইট ভিশন থাকাতে রাতেও ছবি তোলা যায়। এই ক্যামেরাটি পরিধানযোগ্য।  

ক্যামেরাটির ওজন ৪৫ গ্রাম। এতে ৩.৫৪মেগা পিক্সেল রয়েছে। ১.৩ ইঞ্চির মস সেন্সর সহ এতে আছে  ২.৮ অ্যাপারচার এবং ২.৬ মিলিমিটার ফোকাল লেন্স। এই ফিক্সড ফোকাসের ক্যামেরাতে ০ লাক্স নাইট মুড আছে যা  অন্ধকারেও ছবি তুলতে পারে। ক্যামেরাতে একটি আইআর ফিল্টারও আছে। যা ইনফ্রারেড লাইটের উৎসের সাথে কাজ করবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

ক্যামেরাটি এক ঘন্টার বেশি সময় ধরে ভিডিও ধারণ করবে। তিনটি মোডে ক্যামেরাটা ভিডিও চিত্র  ধারণ করতে পারে। প্রতি সেকেন্ডে ৬০টি ফ্রেমে ছবি ধারণ করতে পারে। ক্যামেরাটি ৭২০ পিক্সেলে আর প্রতি সেকেন্ডে ১২০টি ফ্রেম ধারণ করতে পারে ৪৮০ পিক্সেলে। 

এইচএক্স -এ১টি পানি ও আঘাত নিরোধক। ১.৫ মিটার পানির নিচে থাকলেও ক্যামেরাটিতে  পানি ঢুকবে না। ফোনটি ধুলো নিরোধক। তাছাড়া ফোনটিকে ফ্রিজে মাইনাস ১০ ডিগ্রি সেলসিয়াসে রেখে দিলেও কোন সমস্যা হবে না। 

ক্যামেরাটিতে ডাটা ট্রান্সফার এবং চার্জ দেয়ার জন্য  ইউএসবি ২ আছে। তাছাড়া এতে ওয়াই ফাই আছে। 

এই অ্যাকশন ক্যামেরাটি গগলস, কাঁধের ব্যাগ, হ্যালমেট অথবা ট্রাইপডে রেখে ব্যবহার করা যায়। ক্যামেরার সাথে অতিরিক্ত হ্যান্ডেল বার, বর্ধিত ব্যাটারি, টুইন, ক্লিপ এবং হেড মাউন্ট অতিরিক্ত যন্ত্রাংশ হিসেবে পাওয়া যাবে।

ক্যামেরাটি ভারতের প্রযুক্তি বাজারে বেশ জনপ্রিয় হবে বলেই আশা করেন পণ্য বিভাগের প্রধান গৌরব ঘাবরি । ভারতের বাজারে এই অ্যাকশন ক্যামেরাটির মূল্য ১৯ হাজার ৯০০ রুপি। ভ্যাট ও ট্যাক্স ছাড়া  বাংলাদেশি টাকায় ২৩ হাজার ৮০০ টাকা। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত