x

এইমাত্র

  •  ব্রাহ্মণবাড়িয়ায় একদিনে ১৮ জন করোনায় আক্রান্ত
  •  ২০ মিনিটে করোনা টেস্টের ট্রায়াল শুরু যুক্তরাজ্যে
  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ১৬৯৩ জন, মৃত্যু ২৪
  •  বিশ্বে করোনায় মোট মারা গেছেন ৩ লাখ ৩৪ হাজার ৯৯৭ জন
  •  বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ ২০ লাখ ৯৪ হাজার ১৪৩ জন

দেশে প্রথমবারের মতো কেমিক্যাল মেট্রোলজি অলিম্পিয়াড

প্রকাশ : ০৪ মে ২০১৯, ০০:০৪

জাগরণীয়া ডেস্ক

ডেজিগনেটেড রেফারেন্স ইন্সটিটিউট ফর কেমিক্যাল মেজারমেন্টস (ডিআরআইসিএম) এবং বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর) এর উদ্যোগে বাংলাদেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে কেমিক্যাল মেট্রোলজি অলিম্পিয়াড ২০১৯। এই আয়োজনে সহযোগিতা করছে এস এফ এক্স গ্রিন হেরাল্ড ইন্টারন্যাশনাল স্কুল। 

দুটি গ্রুপে অনুষ্ঠিত হওয়া এই প্রতিযোগিতায় ক গ্রুপে নিবন্ধন করতে পারবেন ৮ম শ্রেণি থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীরা। অন্যদিকে খ গ্রুপের জন্য নিবন্ধন করতে পারবেন একাদশ শ্রেণি থেকে তদূর্ধ্ব শিক্ষার্থীরা। নিবন্ধনের শেষ সময় ১৫ মে, ২০১৯। নিবন্ধনের জন্য কোন ফি প্রযোজ্য নয়। নিবন্ধনের ফরম ডিআরআইসিএম এর অফিস থেকে সংগ্রহ করতে হবে অথবা ডিআরআইসিএম এর ওয়েবসাইট (www.dricm.gov.bd) থেকে অনলাইনে নিবন্ধন করা যাবে। নিবন্ধনের সময় অবশ্যই শিক্ষার্থীদের নিজ শিক্ষা প্রতিষ্ঠানের বৈধ পরিচয়পত্রের কপি জমা দিতে হবে। মোবাইলে এসএমএস এর মাধ্যমে নিবন্ধনের জন্য শিক্ষার্থীকে full name<space>father's name<space>date of birth (dd/mm/yyyy)<space>class<space>institution<space>contact no লিখে ০১৬২৬৭৭২০৩০ নম্বরে পাঠাতে হবে। নিবন্ধনপত্র জমা দেয়ার সময়েই শিক্ষার্থীকে প্রবেশপত্র গ্রহণ করতে হবে।

আগামী ১৭ মে এই প্রতিযোগিতার প্রথম রাউন্ড এবং ২০ মে দ্বিতীয় রাউন্ড অনুষ্ঠিত হবে। দ্বিতীয় রাউন্ডে উত্তীর্ণ প্রতিযোগীরা চূড়ান্ত রাউন্ডে অংশগ্রহণ করবে। আগামী ১০ জুন ডিআরআইসিএমের প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন অনুষ্ঠানে চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে।

বিস্তারিত তথ্যের জন্য শিক্ষার্থীদের ডিআরআইসিএম ও বিসিএসআইআর এর অফিসে যোগাযোগ করতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত