x

এইমাত্র

  •  ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৯৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্ত ৯১৮, মারা গেছেন ১৯ জন: এনডিটিভি
  •  ব্রিটেনে করোনায় ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৬০ জন; মোট ১০১৯। আক্রান্ত বেড়ে ১৭ হাজার ৮৯: ইভনিং স্ট্যান্ডার্ড
  •  জার্মানিতে বসবাসরত পাঁচজন বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে একজন নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন
  •  ইরানে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন আরও ১৩৯ জন। এছাড়া দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩০৭৬ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত ৩৫৪০৯ এবং মৃত ২৫১৭

স্বাধীনতা দিবসে গুগলের ডুডল

প্রকাশ : ২৬ মার্চ ২০১৯, ১৪:২৪

জাগরণীয়া ডেস্ক

বাংলাদেশের স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিশেষ ডুডল তৈরি করেছে জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল। ডুডলটিতে লাল বর্ডারের ভেতর সবুজের বুক চিরে গুগল লেখাটিকে ফুটিয়ে তোলা হয়েছে। এতে দেখা যায়, লাল-সবুজ ব্যাকগ্রাউন্ডে সাদা রঙে গুগল লেখা। নদীমাতৃক বাংলাদেশকে তুলে ধরতে তিনটি নৌকা দিয়ে সাজানো হয়েছে গুগল ডুডল। 

সোমবার দিবাগত রাত ১২টার পর থেকেই এই ডুডলটি বাংলাদেশ থেকে প্রবেশকারীরা গুগলের হোম পেজে দেখতে পাচ্ছেন। 

আজকের ডুডল সম্পর্কে গুগল তাদের ডুডল পাতায় লিখেছে, বঙ্গোপসাগরের নিকটবর্তী দক্ষিণ এশিয়ার অন্যতম দেশ বাংলাদেশ। বাংলাদেশের স্বাধীনতা দিবস আজ। দেশের বুক চিরে বয়ে গেছে ৭০০টির বেশি নদী। ১৯৭১ সালের এই দিনে এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়ে দেশকে দখলদারমুক্ত করতে যুদ্ধে নামার আহ্বান জানান।

গুগলের হোম পেজে দেখানো বিশেষ লোগো হচ্ছে এ ডুডল। বিশেষ কোনো দিন বা বিশেষ কোনো ব্যক্তির জন্য সার্চ বক্সের ওপরে নিজেদের লোগো বদলে বিশেষ দিনটির সঙ্গে মানানসই নকশার যে লোগো তৈরি করে গুগল, তা–ই ডুডল। বাংলাদেশের বিভিন্ন দিবস ও ব্যক্তির স্মরণে গুগল এখন নিয়মিত নানা ডুডল প্রকাশ করছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত