x

এইমাত্র

  •  ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৯৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্ত ৯১৮, মারা গেছেন ১৯ জন: এনডিটিভি
  •  ব্রিটেনে করোনায় ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৬০ জন; মোট ১০১৯। আক্রান্ত বেড়ে ১৭ হাজার ৮৯: ইভনিং স্ট্যান্ডার্ড
  •  জার্মানিতে বসবাসরত পাঁচজন বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে একজন নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন
  •  ইরানে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন আরও ১৩৯ জন। এছাড়া দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩০৭৬ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত ৩৫৪০৯ এবং মৃত ২৫১৭

পত্রিকার মতো মোড়ানো এলজি টিভি’র প্রদর্শনী

প্রকাশ : ০৮ জানুয়ারি ২০১৯, ২৩:২৩

জাগরণীয়া ডেস্ক

কাগজে ছাপানো পত্রিকার মতোই মোড়ানো ওলেড টিভির প্রদর্শন করেছে এলজি। খবর প্রযুক্তি সাইট ভার্জ এর।

আগের বছরই এই টিভির প্রোটোটাইপ দেখিয়েছিল এলজি। এবার নতুন বছরে এটি বিক্রি শুরু করবে ইলেকট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি। মার্কিন যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে অনুষ্ঠিত ২০১৯ কনজিউমার ইলেকট্রনিকস শো (সিইএস)-এ টিভিটি প্রদর্শিত হয়। 

টিভির পর্দা বের করা বা ভেতরে ঢুকিয়ে রাখতে একটি বাটন প্রেস করাই যথেষ্ট। এতে সময় লাগবে মাত্র ১০ সেকেন্ড। ডিভাইসটির পর্দা যে বাক্সে মুড়িয়ে রাখা হয় এতে যোগ হয়েছে ১০০ ওয়াট ডলবি অ্যাটম স্পিকার। টিভিতে ‘লাইন মোড’ নামে আরেকটি মোড রাখা হয়েছে। এই মোড চালু করলে পর্দার শুধু এক চতুর্থাংশ দেখা যাবে।

প্রশ্ন উঠতে পারে, টিভি মুড়িয়ে রাখার প্রয়োজনীয়তা কী? এর উত্তর-সহজে স্থানান্তর এবং স্টোরেজ। আর নতুন এই টিভিকে বলা হচ্ছে ‘বৈজ্ঞানিক কল্পকাহিনীর ডিভাইস’। তবে এই টিভির এখন জানায়নি প্রতিষ্ঠানটি। তবে আগের বছরের প্রোটোটাইপের দাম নির্ধারণ করা হয়েছিল আট হাজার মার্কিন ডলার। নিঃসন্দেহে এটির দাম বেশিহবে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা। ২০১৯ সালে এলজি’র ফ্ল্যাগশিপ ৪কে ওলেড টিভি হবে ‘সিগনেচার ওলেড টিভি আর’। আগামী মার্চ মাস থেকে বাজারে আনা হতে পারে এই টিভিটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত