চালু হয়েছে অপারেটর বদল সেবা

প্রকাশ : ০১ অক্টোবর ২০১৮, ১৩:৫৪

জাগরণীয়া ডেস্ক

মোবাইল নম্বর ঠিক রেখে অপারেটর বদল তথা এমএনপি সেবা চালু হয়েছে। 

এমএনপি সুবিধা হলো, নিজের মোবাইল নম্বর ঠিক রেখে অন্য অপারেটরের ভয়েস ও ডাটা প্যাকেজ ব্যবহারের সুবিধা হলো । অর্থাৎ আপনি কোনও অপারেটরের সিম ব্যবহার করছেন, কিন্তু ওই অপারেটরের কল চার্জ বা ডাটা চার্জ বেশি এবং একই সময়ে অন্য অপারেটরের চার্জ কম। আপনার ইচ্ছে হচ্ছে কম চার্জ এর সিমে কথা বলবেন বা তার সুবিধা গ্রহণ করবেন। এখন নিজের বর্তমান সিম নম্বর ঠিক রেখে অনায়াসেই অন্য অপারেটরের সেবা গ্রহণ করতে পারবেন।

১ অক্টোবর (সোমবার) সকাল থেকে মোবাইল অপারেটরগুলোর কাস্টমার কেয়ার সেন্টারে এ সেবা পাওয়া যাচ্ছে। টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসিতে এক সংবাদ সম্মেলনে এই সেবার আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিটিআরসির চেয়ারম্যান জহুরুল হকসহ সংস্থার কমিশনার ও মহাপরিচালকরা।

এমএনপি সেবা নেয়ার জন্য আগে সার্ভিস চার্জ হিসেবে ৩০ টাকার সঙ্গে ট্যাক্স কেটে নেয়ার কথা বলা হয়েছিল। কিন্তু শুরুতে এটা ৫০ টাকা নেয়া হচ্ছে। সঙ্গে ট্যাক্স যোগ করলে যা ৫৭ টাকা ৫০ পয়সা দাঁড়াবে। নতুন সিম চালু হতে ৭২ ঘণ্টা সময় লাগবে। তবে জরুরি সেবা মাশুল দিলে ২৪ ঘণ্টার মধ্যেও এমএনপি সিম চালু করা যাবে।
একবার অপারেটর বদল করে ৯০ দিন পরে আবার আগের অপারেটরে বা নতুন অপারেটরে যাওয়া যাবে।

সংবাদ সম্মেলনে বিটিআরসির চেয়ারম্যান বলেন,  এটি পরিবর্তনের জন্য গ্রাহককে এখন যে টাকা দিতে হচ্ছে, তার হার ধীরে ধীরে কমানো হবে। লাইসেন্সপ্রাপ্ত প্রতিষ্ঠান লাভ বেশি করলে এই টাকার হার আরও কমিয়ে দেয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত