x

এইমাত্র

  •  ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৯৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্ত ৯১৮, মারা গেছেন ১৯ জন: এনডিটিভি
  •  ব্রিটেনে করোনায় ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৬০ জন; মোট ১০১৯। আক্রান্ত বেড়ে ১৭ হাজার ৮৯: ইভনিং স্ট্যান্ডার্ড
  •  জার্মানিতে বসবাসরত পাঁচজন বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে একজন নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন
  •  ইরানে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন আরও ১৩৯ জন। এছাড়া দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩০৭৬ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত ৩৫৪০৯ এবং মৃত ২৫১৭

চালক ও যাত্রীদের জন্য বিমা চালু করেছে ‘পাঠাও’

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৪২

জাগরণীয়া ডেস্ক

রাইড শেয়ারিং অ্যাপ ‘পাঠাও’ এবং ডটলাইন বাংলাদেশ লিমিটেড যৌথভাবে ব্যবহারকারী রাইডার (বাইক চালক), ক্যাপ্টেন (গাড়ি চালক) এবং ব্যবহারকারীদের (যাত্রী) নিরাপত্তার জন্য বিমা চালু করেছে ।

২৫ সেপ্টেম্বর (মঙ্গলবার) রাজধানীর হোটেল লা ভিঞ্চিতে এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের মাধ্যমে এই বিমা চালু হলো। পাঠাও যৌথভাবে প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের সঙ্গে গ্রুপ বিমা করছে। 

সংবাদ সম্মেলনে বলা হয়, চালক ও যাত্রীরা কেবল রাইড শেয়ারিংয়ে কল দেওয়া থেকে শুরু করে গন্তব্যে পৌঁছানো পর্যন্ত সময়ে দুর্ঘটনায় মারা গেলে, আহত হয়ে সম্পূর্ণরূপে অক্ষম হয়ে পড়লে, দুর্ঘটনায় আহত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া এবং প্রকৃতিগতভাবে মৃত্যু হলে চালক ও যাত্রীরা এই ইন্স্যুরেন্সের আওতায় আসবেন। এক্ষেত্রে সর্বনিম্ন ২৫ হাজার থেকে ১ লাখ টাকার বিমা সুবিধা দেওয়া হচ্ছে।

দুর্ঘটনায় চালক ও যাত্রীর মধ্যে যে কেউ মারা গেলে তার ক্ষতিপূরণ ১ লাখ টাকা দেওয়া হবে। পাশাপাশি দুর্ঘটনায় চালক ও যাত্রীর যে কেউ অচল অর্থাৎ, প্যারালাইজড হয়ে পড়লে তার নমিনিকে ১ লাখ টাকা করে দেওয়া হবে। এক্ষেত্রে দুর্ঘটনার ১ মাসের মধ্যে আবেদন করতে হবে। 

অন্যদিকে দুর্ঘটনায় পড়ে আহত হয়ে হাসপাতালে ভর্তি হলে অর্থাৎ, কিছুদিন চিকিৎসাধীন থাকলে তাকে ৫০ হাজার টাকা দেওয়া হবে। হাসপাতালে ভর্তি হওয়ার ১৫ দিনের মধ্যে আবেদন করতে হবে।

দুর্ঘটনায় তার চেয়ে কম ক্ষতি হলে তাদের সর্বনিম্ন ২৫ হাজার টাকা দেওয়া হবে। সেক্ষেত্রে ৭ দিনের মধ্যে আবেদন করতে হবে।

সংবাদ সম্মেলনে পাঠাওয়ের সিইও হুসেইন এম ইলিয়াস, ডটলাইনের সিইও হাসান মেহেদী, পাঠাওয়ের ভাইস-প্রেসিডেন্ট কিশোর হাশিস এবং প্রগতি ইন্স্যুরেন্সের পক্ষ থেকে এম জাহাঙ্গীর আলমসহ তিন কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত