x

এইমাত্র

  •  ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৯৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্ত ৯১৮, মারা গেছেন ১৯ জন: এনডিটিভি
  •  ব্রিটেনে করোনায় ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৬০ জন; মোট ১০১৯। আক্রান্ত বেড়ে ১৭ হাজার ৮৯: ইভনিং স্ট্যান্ডার্ড
  •  জার্মানিতে বসবাসরত পাঁচজন বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে একজন নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন
  •  ইরানে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন আরও ১৩৯ জন। এছাড়া দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩০৭৬ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত ৩৫৪০৯ এবং মৃত ২৫১৭

উবারে চালু হয়েছে ‘সেফটি টুলকিট’

প্রকাশ : ২৯ আগস্ট ২০১৮, ১৩:৪৬

জাগরণীয়া ডেস্ক

অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং প্রতিষ্ঠান উবার বাংলাদেশে ‘সেফটি টুলকিট’ চালু করেছে। নতুন সেফটি টুলকিটের মাধ্যমে বাংলাদেশের যাত্রীরা সহজেই উবারের সেফটি ফিচারগুলো ব্যবহার করতে পারেন। পাশাপাশি পুরনো এবং নতুন ফিচারগুলোর ব্যাপারে সচেতনতা বৃদ্ধিতেও সহায়ক হবে এই টুলকিট।

২৮ আগস্ট (মঙ্গলবার) এই ফিচার চালু করা হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় প্রতিষ্ঠানটি। এই ফিচারের মাধ্যমে ট্রিপ শেয়ার করা আরও সহজ হবে এবং গন্তব্যে পৌঁছানো পর্যন্ত সমস্ত খবরাখবর জানতে পারবেন কাছের মানুষজন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, চালক ট্রিপ গ্রহণ করার সাথে সাথে অ্যাপের হোম স্ক্রিনে ভেসে উঠবে সেফটি টুলকিট অপশন, যা ট্রিপ শেষ হওয়া পর্যন্ত ব্যবহার করা যাবে। নতুন ফিচারটি একজন যাত্রীকে তার ঘনিষ্ঠ পাঁচজন ব্যক্তির সাথে নিয়মিতভাবে ট্রিপ শেয়ার করার অপশন দিবে। যাত্রীরা তাদের প্রয়োজন অনুযায়ী ট্রিপ শেয়ার সেটিংস ঠিক করতে পারবেন। ট্রিপ শেয়ারিং সেটিংসের মধ্যে থাকছে সব ট্রিপ শেয়ার, শুধুমাত্র রাতের ট্রিপ শেয়ার এবং কোনো ট্রিপ শেয়ার না করার অপশন।

উবারের প্রোডাক্ট ম্যানেজমেন্ট ডিরেক্টর শচীন কানসাল বলেন, আমরা প্রযুক্তির ব্যবহার করে যাত্রীদের নিরাপত্তাজনিত বিষয়গুলো সমাধানে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি। বাংলাদেশের হাজার হাজার যাত্রীদের জন্য ‘সেফটি টুলকিট’ চালু করা আমাদের এই প্রচেষ্টারই একটি অংশ। সেফটি টুলকিটের অন্যতম একটি ফিচার ‘ট্রাস্টেড কন্ট্যাক্টস’। এই ফিচারটির সাহায্যে যাত্রীরা স্বয়ংক্রিয়ভাবে তাদের সকল ট্রিপ অথবা বাছাইকৃত কিছু ট্রিপের সম্পর্কে তাদের পরিবারের সদস্য ও কাছের মানুষদের জানাতে পারবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত