x

এইমাত্র

  •  দুইদিন ধরে সর্দি-কাশি, গৃহবধূকে বাড়িছাড়া করল প্রতিবেশীরা
  •  কন্যা সন্তানের বাবা হলেন সাকিব আল হাসান
  •  কারাগারে বঙ্গবন্ধুর খুনি মাজেদ
  •  গণমাধ্যমকর্মীদের বিশেষ প্রণোদনা দিতে সরকারের প্রতি লিগ্যাল নোটিশ
  •  যুক্তরাষ্ট্রে একদিনেই ১২৫৫ জনের মৃত্যু, আক্রান্ত ৩০ হাজার

আইওএসের সর্বশেষ ভার্সন যেভাবে পাবেন

প্রকাশ : ০৬ মে ২০১৮, ১৩:৫০

জাগরণীয়া ডেস্ক

সম্প্রতি আইফোনের সফটওয়্যার ব্যবস্থা আইওএসের নতুন ভার্সন ১১. ৩ চালু করেছে টেক জায়ান্ট অ্যাপল। এর আগে, গত তিন মাস ধরে এর পরীক্ষা নিরীক্ষা চলে। জানা গেছে, আইওএস ১১. ৩ ভার্সনের ফোনে ব্যাটারির যাবতীয় তথ্য সেটিংস এ গিয়ে ব্যাটারি অপশনে ক্লিক করেই পরীক্ষা করে নিতে পারবেন গ্রাহকেরা।

আপডেটটি আইফোন ৮, আইফোন ৮ প্লাস, আইফোন এক্স, আইফোন ৬, আইফোন ৬ প্লাস, আইফোন এসই, আইফোন ৬ এস, আইফোন ৬ এস প্লাস, আইফোন ৭ এবং আইফোন ৭ প্লাস এ কাজ করবে। ব্যাটারি শেষ হয়ে গেলেও হঠাৎ করে যাতে সিস্টেম শাটডাউন না হয়ে যায় তার জন্য নিজে থেকেই প্রয়োজনীয় ব্যবস্থা নেবে ফোন। তবে অবশ্যই আইওএস ১১. ৩ ভার্সন ইন্সটল করে নিতে হবে।

তবে অন্য সবার আগে আইওএসের সর্বশেষ ভার্সন পাওয়া যাবে নির্দিষ্ট কিছু নিয়ম অনুসরণ করলে। অ্যাপল বেটা সফটওয়্যার প্রোগ্রামে নিবন্ধন করে এটা পাওয়া যাবে। এই প্রোগ্রামে নিবন্ধন করা যাবে বিনামূল্যে। অনুসরণীয় নিয়মগুলো হচ্ছে।

১. যাদের অ্যাপল আইডি রয়েছে, তারা সবাই অ্যাপল বেটা সফটওয়্যার প্রোগ্রামে নিবন্ধন করতে পারবেন। এজন্য নিদির্ষ্ট সাইটে প্রবেশ করে নিজের অ্যাকাউন্টে লগইন করতে হবে।

২. বেটা সফটওয়্যার ডাউনলোড করার আগে সব তথ্যের ব্যাকআপ রেখে দিন। এতে কোনও কারণে পরিকল্পনা মতো কাজ না হলে আপনার ফাইলগুলো নিরাপদ থাকবে।

৩. এরপর কনফিগারেশন প্রোফাইল ডাউনলোড করতে হবে।

৪. ডাউনলোড শেষ হলে স্বয়ংক্রিয়ভাবে এর ইনস্টল শুরু হবে। এক্ষেত্রে স্ক্রিনের নির্দেশনা অনুসরণ করতে হবে।

৫. এরপর আপনার ডিভাইস সর্বশেষ আইওএস ভার্সনের জন্য একটি আপডেট পাবে।

বর্তমানে অ্যাপলের আইওএস-১১ অপারেটিং সিস্টেম চলছে। ধারণা করা হচ্ছে, এবছর জুনে আওএস-১২ চালু হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত