বামপক্ষ =ডানপক্ষ (প্রমানিত)

প্রকাশ : ০১ অক্টোবর ২০১৮, ১৯:৫৪

সুদীপ্তা ভট্টাচার্য্য রুমকি

মিঃ তাসকিন আহমেদ, ফেইসবুকে নিজের সন্তানের জন্ম সম্বন্ধিত আপনার ব্যাখ্যামূলক কমেন্ট দেখে I am really shocked. আপনি এটা কি করলেন? নিম্ন মানসিকতার অত্যন্ত কুরুচিপূর্ণ মানুষের কাছে নিজের বিয়ের দিন থেকে সন্তানের জন্মের দিন পর্যন্ত যোগ, বিয়োগ, গুন, ভাগ করে বিবাহ পরবর্তী সন্তান ধারনের অংক মিলিয়ে তাদের কাছে কেন সন্তানের জন্মের বৈধতার পরীক্ষায় পাশ করার প্রমাণপত্র দাখিল করলেন বিষয়টা বোধগম্য হলো না। এর মাধ্যমে আপনি আপনার স্ত্রী, সন্তান সর্বোপরি আপনার নিজের পরিবারটাকে কি পরিমাণ ছোট করে ফেললেন আপনি হয়তো বুঝতেই পারলেন না। যারা চিন্তা,চেতনা,মেধা,মননে নর্দমার কীট সমতুল্য তারা আপনার কাছে এত গুরুত্ব বহন করার কারনও বুঝলাম না। 

আমাদের সমাজে এমন পার্ভার্ট চিন্তার পুরুষ ও নারী আছে যারা এ সমস্ত নোংরা ভাবনা সবসময়ই নিজের মধ্যে ধারন করে। কোন সুস্থ চিন্তা তারা কখনোই করতে পারে না। নিজেরা অসুস্থ জীবন যাপনে অভ্যস্ত। এদেরই সন্তান হয় ডাস্টবিন এ পাওয়া যায়,এরাই সন্তানের দায়িত্ব এড়িয়ে পালায় আবার এরাই অন্যের সন্তান বৈধ কি অবৈধ তার হিসাব কষতে বসে। অনুসন্ধানী দৃষ্টিভঙ্গি নিয়ে এরা অন্যের ব্যক্তি জীবনে নাক গলাতে আসে। নিজেদের মতো সবাইকে ভাবতে এরা জন্মগতভাবে অভ্যস্ত। কাউকে সুখী দেখলেও এরা নিজে অসুখী বোধ করে। এই ধরনের মানুষ নিজের ঘরের মানুষকেও ছাড়ে না তাদের বিষাক্ত চিন্তার রসদ হওয়া থেকে সেখানে আপনি তাসকিন এই কারনে আপনাকে কেন ছাড়বে? তাদের কলুষিত মনের স্থুল প্রশ্নের ফাঁদে পড়াই আপনার উচিত হয়নি।

আমরা যখন সন্তানের বাবা কিংবা মা হই তখন থেকে আমাদের কাঁধে দায়িত্ব বর্তায় আমাদের সন্তানটির সর্বোচ্চ সম্মান বজায় রাখা। আপনি এই কমেন্ট করে আপনার সদ্যোজাত শিশুকে অসম্মান করেছেন। তার এখতিয়ার আপনার আছে বলে আমি মনে করি না। বাবা একটা সন্তানের কাছে আদর্শ। তার দৃষ্টিতে হিরো। সেই মানুষটাকে মাথা উঁচু করে তার সুরক্ষায় অবিচল হিসাবে শিশুটি দেখতে চায়। অধমের কাছে কোন কারন ছাড়া নত মস্তকে দাঁড়ানো বাবা কিন্তু সন্তানের চোখে জিরো হয়ে যায়। নিজের আত্মজের চোখে হিরো সাজা বেশি প্রয়োজন, সমাজ সংসারের কিছু অনাকাঙ্খিত বিকারগ্রস্থ মানুষ নামের অমানুষের মন যুগিয়ে চলার চেয়ে। সারাবিশ্ব আপনাকে কি মূলায়ন করলো তার চেয়ে গুরুত্বপূর্ণ আপনার সন্তানের চোখে আপনি কি। সেই চোখে নিচে নেমে যাওয়া মানুষ আসলেই মানুষ হিসাবে মূল্যহীন।

ছোটলোকের জন্য নিজের সন্তানকে ছোট করবেন না। আপনার কমেন্টটা দয়া করে ডিলিট করে দিন। যারা এমন তাদের আপনার ব্যাখ্যায় কিছুই আসবে যাবে না, তারা আরোও কিছু খুঁজে বের করবে। কাল আপনার স্ত্রী নিয়ে প্রশ্ন করেছে তো আজ সন্তান নিয়ে, পরশু করবে সংসার নিয়ে আর আপনি একের পর এক অংক কষে ফল মিলিয়ে ডানপক্ষ সমান বামপক্ষ ব্র‍্যাকেটে প্রমাণিত লিখতে থাকবেন।

জাগরণীয়ার ইমেইল থেকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত