'রঙ যেন মোর মর্মে লাগে'

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:০০

জাগরণীয়া ডেস্ক

বছর ঘুরে বাংলার প্রকৃতিতে এসে গেছে ঋতুরাজ বসন্ত। চারদিকে রঙ্গিন ফুল আর আমের মুকুলেই তা জানান দিচ্ছে, সে সঙ্গে যোগ হয়েছে নগরীতে তরুণ-তরুণীদের সাজ-পোশাক। বসন্ত উদযাপনে নগরীর ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলায় বসেছে বসন্তের হাট। 

১৩ ফেব্রুয়ারি (মঙ্গলবার) সকালে চারুকলায় বকুলতলায় দীপনের গিটারের মুর্ছনায় বসন্ত উৎসবের উদ্বোধনী পর্বের সূচনা হয়। ‘এসো মিলি প্রাণের উৎসবে’ স্লোগানে বসন্ত উৎসব-১৪২৪ এর এ আয়োজন করেছে জাতীয় বসন্ত উৎসব উদযাপন পরিষদ।

সকাল ও বিকেল দুই পর্বে বিভক্ত করা হয় অনুষ্ঠানসূচি। সকালের আয়োজনের মধ্যে রয়েছে সংগীত, দলীয় নৃত্য, বসন্ত কথনপর্ব, প্রীতিবন্ধনী বিনিময়, রাখি ও আবির বিনিময়, দলীয় সংগীত, আবৃত্তি, একক আবৃত্তি ও একক সংগীত।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন একুশে পদক ও স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত আবৃত্তিকার অভিনেতা সৈয়দ হাসান ইমাম, উৎসব আয়োজন কমিটির যুগ্ম-আহ্বায়ক শফি উদ্দীন আহমেদ, উৎসব কমিটির নাঈম হাসান সুজা, মানজার হাসান সুইট, ম হামিদ প্রমুখ।

বসন্ত উৎসবের দ্বিতীয় পর্ব শুরু হবে বিকেল সাড়ে ৩টায়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বকুলতলা, বাহাদুর শাহ পার্ক, ধানমন্ডির রবীন্দ্র সরোবর মঞ্চে একযোগে অনুষ্ঠান চলবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত