কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নার্স সংকট চরমে

প্রকাশ : ২৪ আগস্ট ২০১৬, ০৩:২১

আহমেদ নাসিম আনাসারী

ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চরম নার্স সংকট চলছে। মাত্র ৭ জন নার্স দিয়ে চলছে পুরো স্বাস্থ্যসেবা যেখনে থাকার কথা ১৭ জন নার্স। নার্স সংকটের কারনে ওয়ার্ডে অনেক সময় চিকিৎসা সেবা দিতে দেখা যায় ঝাড়ুদার ও ওয়ার্ড বয়দের।

সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, দীর্ঘদিন যাবৎ কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্সে চলছে নার্স সংকট। ১৭ জন নার্সের বিপরীতে ৭ জন নার্স দিয়ে চলছে স্বাস্থ্য সেবা কার্যক্রম। যার মধ্যে রয়েছে শাহনাজ পারভিন, আয়েশা খাতুন, শ্যামলী রানী, রওশনারা, নিবেদিতা, রাবেয়া খাতুন ও মিনা। বাকি ১০ জন নার্সের মধ্যে বেবি বিশ্বাস ও মিতা শাবনাজ রয়েছেন ট্রেনিংয়ে, রত্না রানী ছুটিতে, ই পি আইতে রয়েছেন হোসনে আরা, ডেপুটেশনে রয়েছেন বিতীকা বিশ্বাস, ওয়ার্ড ইনচার্জের দায়িত্বে আলিয়া খাতুন।

বিষয়টি নিয়ে কথা হয় কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুর রাজ্জাকের সাথে। তিনি চলমান এ অবস্থার কথা স্বীকার করে জানালেন, বিষয়টি নিয়ে আমি উপর মহলের সঙ্গে কথা বলেছি। এ ছাড়া যারা ডেপুটেশন নিয়ে বাইরে রয়েছেন তাদেরকে ফিরিয়ে আনতে চেষ্টা করে যাচ্ছি। অতি দ্রুত এ অবস্থার অবসান হবে বলে তিনি আশা প্রকাশ করেছেন। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত