বাংলাদেশে ভিডিও কনফারেন্সে স্বাস্থ্য সেবা দেবে এ.এম.আর.আই হাসপাতাল

প্রকাশ : ০২ আগস্ট ২০১৬, ১৫:২৮

জাগরণীয়া ডেস্ক

বাংলাদেশের রোগিরা যাতে বিশেষজ্ঞ চিকিৎসকের সঙ্গে সহজেই আলাপ আলোচনা করতে পারে সেজন্য এ.এম.আর.আই হাসপাতাল ভিডিও টেলি কনফারেন্সের এর ব্যবস্থা চালু করেছে। আধুনিক চিকিৎসা সেবা দিতে ইতোমধ্যে ভারতের এ.এম.আর.আই হাসপাতালের এ ব্যবস্থা চালু বেশ সুনাম কুড়িয়েছে।

এ.এম.আর.আই একটি ১০০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল। এখানে ৪০০০ কর্মী এবং ৫০০ চিকিৎসক প্রতি বছর তিন লক্ষেরও বেশি রোগিকে চিকিৎসা পরিসেবা দিয়ে থাকেন। আমরি গোষ্ঠির অন্তর্ভুক্ত পাঁচটি কেন্দ্র ঢাকুরিয়া, মুকুন্দপুর, সল্টলেক, সার্দান অ্যাভিনিউ, উড়িষ্যার ভুননেশ্বর এ প্রতিষ্ঠিত হয়েছে। পরীক্ষা- নিরীক্ষা ও ডেকেয়ার সেন্টারসহ নানা সুবিধা নিয়ে মানুষের কল্যাণে কাজ করে চলেছে।

আমেরিকায় অবস্থিত একটি নিরপেক্ষ স্বাস্থ্য বিষয়ক গবেষণা  মূল্যায়ন প্রতিষ্ঠান Advshosp আমরি হসপিটালকে বেসরকারি হাসপাতালগুলির মধ্যে পূর্ব ভারতে ২০১৬ তে সর্বাপেক্ষা অগ্রণী এবং প্রথম শ্রেণির হাসপাতাল বলে স্বীকৃত প্রদান করেছে।

আমরি হসপিটাল গোষ্ঠির প্রাচীনতম কেন্দ্র ঢাকুরিয়া এ এম আর আই হসপিটাল। এটি দক্ষিণ কলকাতার প্রাণ কেন্দ্রে অবস্থিত এবং শহরের যে কোনো অঞ্চল থেকে সহজেই পৌঁছানো যায়।

আমরি ঢাকুরিয়া হসপিটালে আছে ২০০ টিরও বেশি শয্যা।  ৫৩ টি আইসিইউ/আইটিইউ শয্যা, ৮টি ডায়ালাইসিস শয্যা। এই কেন্দ্রেতে রয়েছে বহুমুখী চিকিৎসা পরিসেবা, অভিজ্ঞ ও আর্ন্তজাতিক খ্যাতি সম্পন্ন  চিকিৎসক মন্ডলি, সর্বাধুনিক যন্ত্রপাতি এবং সহানুভূতিসম্পন্ন দক্ষ পরিসেবা প্রদানকারী কর্মী ও চিকিৎসক মন্ডলি। সব সময়ে অত্যাধুনিক চিকিৎসার ইমার্জেন্সি ট্রমা ম্যানেজমেন্ট ও ক্রিটিকাল কেয়ার পরিসেবায় আমরি ঢাকুরিয়া শ্রেষ্ঠত্বের দাবি রাখে।

এই হসপিটালের উৎকর্ষের কেন্দ্রগুলির মধ্যে আছে কার্ডিয়াক সায়েন্স, নিউরোসায়েন্স, নিউক্লিয়ার মেডিসিন, গ্যাস্ট্রোসায়েন্স, ইউরোলজি ও রেনালসায়েন্স, অনকোলজি, রেডিয়েশন থেরাপি, ডায়াবেটোলোজি, রেসপিরেটরি মেডিসিন সহ নানা ধরনের বিভাগীয় পরিসেবা। রয়েছে আধুনিক ডায়াগনস্টিক সেবাসমূহ- যেমন সিটিস্ক্যান ১.৫ টেসলা এম আর আই যা উচ্চমানের সঠিক রোগনির্ণয় করার যন্ত্রপাতি। প্রখ্যাত কার্ডিওলজিস্ট ও কার্ডিও থেরাপিক সার্জেনগণ ২৪ X ৭ উপস্থিত থাকে যে কোনো আপদকালীন ঝুকিপূর্ণ হৃদরোগের চিকিৎসার জন্য সর্বদা প্রস্তুত থাকেন। নানা প্রকারের হেলথ চেক আপ প্যাকেজ একেবারে সাধ্যের মধ্যে আমরি নিশ্চিত করে যাচ্ছে।

কলকাতায় এসে চিকিৎসা ও বাড়ি ফিরে যাওয়া পর্যন্ত এ হাসপাতালটি প্রতি পদক্ষেপেই আপনাকে সাহায্য করতে প্রস্তুত। তারমধ্যে রয়েছে আপনার যাতায়াতের বুকিং, কলকাতায় থাকাসহ সবকিছু সম্পর্কে আপনাকে পরামর্শ ও সহায়তার জন্য কোনো বাড়তি খরচ লাগেনা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত