x

এইমাত্র

  •  চকবাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় মৃতদেহ হস্তান্তর শুরু করেছে ঢাকা মেডিকেল
  •  চকবাজারের ঘটনায় শিল্পমন্ত্রণালয়ের ১২ সদস্যের তদন্ত কমিটি ঘোষণা

বাড়ি ফিরে যাচ্ছে মুক্তামনি

প্রকাশ : ২২ ডিসেম্বর ২০১৭, ২২:২৯

জাগরণীয়া ডেস্ক

বিরল রোগে আক্রান্ত সাতক্ষীরার শিশু মুক্তামনি ২২ ডিসেম্বর (শুক্রবার) বাড়ি যাচ্ছে। সুস্থ না হলেও মুক্তামনির বাড়ি যাওয়ার ইচ্ছা প্রকাশ করায় চিকিৎসকরা তাকে অনুমতি দিয়েছেন।

২১ ডিসেম্বর (বৃহস্পতিবার) রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের সমন্বয়ক সামন্ত লাল সেন বলেন, মুক্তামনিকে দুই থেকে তিন সপ্তাহ গ্রামে থাকতে সময় দেওয়া হয়েছে। তার ছয়টি অপারেশন করা হয়েছে। আরও অপারেশন লাগবে। কিন্তু পরিবার ও মুক্তামনি বাড়ি যেতে চাচ্ছে, তাই যেতে দেওয়া।

কীভাবে থাকবে মুক্তামনি সেই নির্দেশনা তার স্বজনকে দেওয়া হয়েছে বলে জানান এই চিকিৎসক।

মুক্তামনির বাবা মো. ইব্রাহিম হোসেন বলেন, ছয়-সাত মাস হল ঢাকায়, বাড়ি যাওয়ার জন্য খুব কান্নাকাটি করছে সে। তাই ডাক্তারকে বলে যাওয়ার অনুমতি নিয়েছি।

কোনো ধরনের সমস্যা হলে সঙ্গে সঙ্গে ঢাকায় নিয়ে আসার পরামর্শ চিকিৎসকরা দিয়েছেন বলে জানান তিনি।

প্রসঙ্গত, রিবল রোগে আক্রান্ত মুক্তামনির প্রথম অস্ত্রোপচার হয় এ বছরের ১২ আগস্ট। ২০ সদস্যের বেশি চিকিৎসকদের একটি দল জটিল এই অস্ত্রোপচারে যুক্ত ছিলেন। সাতক্ষীরা সদর উপজেলার কামারবায়সা গ্রামের মুদি দোকানি ইব্রাহিমের ১২ বছরের মেয়ে মুক্তামনির ডান হাতে দেড় বছর বয়সে একটি ছোট গোটা দেখা দেয়। পরে তা বাড়তে থাকে। বছর চারেক আগে এমন পর্যায় যায় যে তার স্বাভাবিক চলাফেরা ব্যাহত হচ্ছে। পরে মুক্তামনির খবর গণমাধ্যমে আসার পর তার চিকিৎসার দায়িত্ব নেয় সরকার, তাকে আনা হয় ঢাকায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত