চট্টগ্রাম অতিক্রম করছে ‘নাডা’

প্রকাশ : ০৬ নভেম্বর ২০১৬, ১১:৫২

জাগরণীয়া ডেস্ক

ঘূর্ণিঝড় নাডা চট্টগ্রাম দিয়ে উপকূল অতিক্রম শুরু করেছে। রবিবার (৬ নভেম্বর) সকাল থেকে  গভীর নিম্নচাপটি সীতাকুন্ড উপকূল অতিক্রম শুরু করে।

রবিবার সকালে আবহাওয়া অধিদপ্তর হতে প্রাপ্ত সর্বশেষ তথ্যানুযায়ী গভীর নিম্নচাপটি সকাল ছয়টায় সীতাকুন্ড দিয়ে চট্টগ্রাম উপকূল দিয়ে অতিক্রম শুরু করেছিলো। তবে এটি আরও উত্তর ও উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়ে পরবর্তী তিন থেকে চার ঘণ্টার মধ্যে পুরোপুরি উপকূল অতিক্রম সম্পন্ন করবে। এ সময় বৃষ্টি ঝড়িয়ে এটি ধীরে ধীরে দুর্বল হয়ে পড়বে।

তবে নিম্নচাপটির প্রভাবে দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে  ভারী বর্ষণসহ দমকা ও ঝড়ো বাতাস বয়ে যাচ্ছে। এছাড়া সাগরও বেশ উত্তাল রয়েছে। কোথাও কোথাও জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে এক দুই ফুট বেশি উচ্চতায় উপকূলে আছড়ে পড়ছে।

এদিকে গভীর নিম্নচাপটি ক্রমান্বয়ে দুর্বল হয়ে পড়ায় চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত নামিয়ে এর পরিবর্তে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। 

তবে উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত