x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৯১১ জন, মৃত ৩৭ জন
  •  বিশ্বে করোনায় মোট মারা গেছেন ৩ লাখ ৭৭ হাজার ৫৭৯ জন
  •  বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ ২৯ লাখ ০৮ হাজার ৭৯৬ জন

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনে এমডিভি কার্যক্রম উদ্বোধন

প্রকাশ : ১০ মে ২০১৯, ২২:৪০

জাগরণীয়া ডেস্ক

স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল অপারেশন প্ল্যানের জাতীয় জলাতঙ্ক নির্মূল কর্মসূচির আওতায় প্রাণিসম্পদ বিভাগ ও স্থানীয় সরকার বিভাগের সহযোগিতায় ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনে ব্যাপকহারে কুকুরের টিকাদান (এমডিভি) কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। ৯ মে (বৃহস্পতিবার) সকাল ১১:০০ ঘটিকায় কৃষিবিদ ইন্সটিটিউশন বাংলাদেশ (কেআইবি) –তে অনুষ্ঠান উদ্বোধন করেন প্রধান অতিথি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এর মাননীয় মন্ত্রী জনাব জাহিদ মালেক এমপি। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ আশরাফ আলী খান খসরু এমপি, মাননীয় প্রতিমন্ত্রী- মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়; জনাব মোঃ আতিকুল ইসলাম, মাননীয় মেয়র- ঢাকা উত্তর সিটি কর্পোরেশন; অধ্যাপক ড. কামাল উদ্দিন আহমেদ, মাননীয় উপাচার্য- শেকৃবি; ডাঃ হীরেশ রঞ্জন ভৌমিক, মহাপরিচালক- প্রাণিসম্পদ অধিদপ্তর, অধ্যাপক ডাঃ বে-নজির আহমেদ, চেয়ারপার্সন- র‍্যাবিস ইন এশিয়া ফাউন্ডেশন, বাংলাদেশ এবং বিশিষ্ট লেখক ও গবেষক সৈয়দ আবুল মকসুদ। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডাঃ আবুল কালাম আজাদ। 

অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার ড. উম্মে রুমান সিদ্দিকী এবং মূল প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক ডাঃ সানিয়া তহমিনা, পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ও লাইন ডাইরেক্টর (সিডিসি) স্বাস্থ্য অধিদপ্তর। 

উল্লেখ্য আগামী ১৪ মে থেকে ১৯ মে ঢাকা উত্তর ও ঢাকা সিটি কর্পোরেশপনের সব ওয়ার্ডের সব ধরণের বেওয়ারিশ ও পোষা কুকুরে ব্যাপকহারে টিকাদান কার্যক্রম পরিচালনা করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত