পাঁচভাই রেস্টুরেন্টে ফ্রিজভর্তি অতিথি পাখির মাংস

প্রকাশ : ১৩ নভেম্বর ২০১৮, ২১:৫৬

জাগরণীয়া ডেস্ক

সিলেট নগরীর জিন্দাবাজারের প্রসিদ্ধ পাঁচ ভাই রেস্টুরেন্টে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অতিথি পাখিসহ বিভিন্ন প্রজাতির পাখির মাংস জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে রেস্টুরেন্টের দুই ব্যবস্থাপক আব্দুল আওয়াল ও কাউসার আহমদকে আটক করা হয়েছে।

১৩ নভেম্বর (মঙ্গলবার) দুপুর ২টার দিকে যৌথভাবে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

জানা যায়, সম্প্রতি বাংলাদেশ পরিবেশ আন্দোলন সিলেটের সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম ওই রেস্টুরেন্টে খেতে গিয়ে খেয়াল করেন, খেতে আসা অনেক অতিথিকে রান্না করা পাখির মাংস পরিবেশন করা হচ্ছে। তিনি বিষয়টি বন বিভাগ ও র‌্যাবকে অবহিত করেন।

তার অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে সিলেট জেলা প্রশাসনের এনডিসি মো. হেলাল চৌধুরী, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলম, র্যাব-৯-এর সিনিয়র এএসপি মাঈন উদ্দিন চৌধুরী ও বন বিভাগের রেঞ্জার মো. দেলোয়ার রহমানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। 

অভিযানে সহযোগিতা করেন- বাংলাদেশ পরিবেশ আন্দোলন-বাপা সিলেটের সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম, যুগ্ম-সাধারণ সম্পাদক ছামির মাহমুদ ও বাপার সংগঠক বদর চৌধুরী।

অভিযানে রেস্টুরেন্টে রান্না করা ৩৯টি পাখি ও ফ্রিজ থেকে আটটি বালিহাঁস, ২৫টি পরিযায়ী পাখি, ২০টি বকসহ মোট ১০১টি পাখির মাংস জব্দ করা হয়। পাঁচ ভাই রেস্টুরেন্টের মালিকসহ আটক ব্যক্তিদের বিরুদ্ধে নিয়মিত আইনে মামলা দায়ের করা হবে বলে জানালেন র‌্যাব ৯-এর সিনিয়র এএসপি মাইনউদ্দিন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত