x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ১৭৬৪ জন, মৃত্যু ২৮
  •  বিশ্বে করোনায় মোট মারা গেছেন ৩ লাখ ৬৭ হাজার ১১৭ জন
  •  বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ ২৬ লাখ ৭১ হাজার ৪৪৩ জন

মারমেইড ইকো রিসোর্টে হাতি প্রদর্শনী

প্রকাশ : ২৯ অক্টোবর ২০১৭, ১৫:৫০

জাগরণীয়া ডেস্ক

কক্সবাজারের হিমছড়ির পেঁচারদ্বীপে অবস্থিত পরিবেশ বান্ধন পর্যটন স্পট ‘মারমেইড ইকো রিসোর্টে’ প্রথমবারের মত শুরু হয়েছে হাতি প্রদর্শনী। এটি চলবে আগামি ছয় মাস পর্যন্ত। প্রদর্শনীতে সহযোগী হিসাবে রয়েছে ইসাবেলা ফাউন্ডেশন।

২৭ অক্টোবর (শুক্রবার) সকাল ৯টায় প্রদর্শনীর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও ইসাবেলা ফাউন্ডেশনের চেয়ারম্যান কবির বিন আনোয়ার।

উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, এই প্রদর্শনী মানুষ আর হাতির মধ্যে যে ভালবাসার বন্ধন সেই শিক্ষা তুলে ধরে। প্রকৃতির প্রতি মানুষের ভালবাসা জাগিয়ে তোলে। বাংলাদেশে প্রথমবারের মত আয়োজিত এই প্রদর্শনী মাইল ফলক হয়ে থাকবে।

তিনি আরো বলেন, কক্সবাজারের মত পর্যটন নগরীতে রাত্রিকালিন কোন বিনোদনের ব্যবস্থা নেই। তাই এই ধরণের আয়োজন পর্যটনশিল্পে নতুন মাত্রা যোগ করবে।

মারমেইড ইকো রিসোর্টের ব্যবস্থাপনা পরিচালক আনিসুল হক চৌধুরী সোহাগ বলেন, সারাদিন সময় কাটানোর পর রাত্রিকালিন সময়ে শিশু ও পরিবারের নির্মল বিনোদনের জন্য সাগরপাড়ে তেমন কোন ব্যবস্থা নেই। পরিবারের সবাইকে নির্মল বিনোদন দেওয়ার জন্য এই প্রদর্শনীর উদ্যোগ নেওয়া হয়েছে। একই সাথে শিশুদের মধ্যে হাতি সম্পর্কে জ্ঞান আহরণেরও সুযোগ রয়েছে এই প্রদর্শনীতে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরী, রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহাজান আলী। এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজি আব্দুর রহমান, কক্সবাজার দক্ষিণ বনবিভাগের বিভাগীয় কর্মকর্তা মো. আলী কবির, কক্সবাজার বাঁচাও আন্দোলনের সাধারণ সম্পাদক অ্যাড. আয়াছুর রহমান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত