বস্তি থেকে বিলাসবহুল বিউটি ব্র্যান্ডের মডেল মালীশা

প্রকাশ : ২২ মে ২০২৩, ১৫:০৯

জাগরণীয়া ডেস্ক
ছবি : মালীশা খারওয়া

১৪ বছরের মালীশা খারওয়া মুম্বাইয়ের ধারাভি বস্তির বাসিন্দা। বর্তমানে বিশ্বখ্যাত বিলাসবহুল বিউটি ব্র্যান্ড ‘ফরেস্ট এসেনশিয়ালস’-এর নতুন প্রচার, ‘দ্য যুবতী কালেকশন’-এর মুখ হিসেবে পরিচিত।

এনডিটিভির প্রতিবেদন অনুযায়ী, ২০২০ সালে মুম্বাইয়ে মালীশাকে আবিষ্কার করেছিলেন হলিউড অভিনেতা রবার্ট হফম্যান। পরে তিনি মালীশার জন্য একটি ‘গো ফান্ড মি’ পেজও তৈরি করে দিয়েছিলেন। বর্তমানে সে একজন সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার হয়ে উঠেছে। ইনস্টাগ্রামে তার ফলোয়ারের সংখ্যা ২ লক্ষ ২৫ হাজারেও বেশি।

জানা যায়, তার পোস্টগুলোতে হ্যাশট্যাগ দেওয়া থাকে ‘প্রিন্সেস ফ্রম স্লাম’ অর্থাৎ, বস্তির রাজকুমারি। হফম্যানের সঙ্গে দেখা হওয়ার পর থেকে একাধিক বড় সংস্থার হয়ে মডেলিং করেছে মালীশা। এর মধ্যে রয়েছে বিলাসবহুল আয়ুর্বেদ শিল্পের অন্যতম বড় নাম ‘ফরেস্ট এসেনশিয়ালস’।

গত এপ্রিলে মাসে ‘ফরেস্ট এসেনশিয়ালস’ ব্র্যান্ডের পক্ষ থেকে ইনস্টাগ্রামে শেয়ার করা মালেশার একটি  ভিডিওর ক্যাপশনে লেখা হয়েছিল, ‘এতদিনের স্বপ্ন চোখের সামনে বাস্তব হতে দেখে তার মুখ আনন্দে ভরে উঠেছে। মালীশার গল্প সবাইকে মনে করিয়ে দেয়, স্বপ্নও সত্যি হয়।’

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওটি ছড়িয়ে পড়লে অনেকেই বস্তির ঘর থেকে বিলাসবহুল ব্র্যান্ডের বিজ্ঞাপনের মুখ হয়ে ওঠার জন্য অভিনন্দন জানিয়েছেন মালীশাকে। আবার কেউ কেউ জানিয়েছে, আগে কালো মেয়েদের বিউটি ব্র্যান্ডের প্রচারের মুখ হিসেবে বিবেচনাই করা হত না। কিন্তু এখন সময় বদলেছে।

প্রেতিবেদনে আরও বলা হয়েছে, এক সাক্ষাত্কারে ফরেস্ট এসেনশিয়ালস-এর প্রতিষ্ঠাতা তথা প্রধান নির্বাহী মীরা কুলকার্নি জানিয়েছেন, তাদের ‘যুবতী কালেকশন’ শুধুমাত্র একজন মালীশার স্বপ্নকেই সফল করেনি, বরং সামগ্রিকভাবে তারুণ্যকেও শক্তিশালী করতে অবদান রেখেছে। মালীশা এই প্রচারের মুখ হলেও ‘ফরেস্ট এসেনশিয়াল’ এই বিজ্ঞাপনের মাধ্যমে স্বপ্নের ধারনাকে সামনে নিয়ে এসেছে। আমরা বলতে চেয়েছি, কেউ যে পরিস্থিতি থেকেই উঠে আসুক না কেন, স্বপ্ন যত বড় বা ছোট হোক না কেন, স্বপ্ন সবাই দেখে এবং সমস্ত স্বপ্নই গুরুত্বপূর্ণ।’

এদিকে মালীশা জানিয়েছে, মডেলিং করা তার স্বপ্ন হলেও সে সবার আগে শিক্ষাকেই প্রাধান্য দেবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত