পেশায় পুলিশ, আরতির নেশা ইনস্টাগ্রামে রিলস্ বানানো

প্রকাশ : ১৭ এপ্রিল ২০২৩, ১৫:৩৯

জাগরণীয়া ডেস্ক

টিনা দাবিকে কে না চেনেন! ২০১৫ সালে ইউপিএসসি পরীক্ষায় প্রথম হওয়া এই অফিসার সমাজিক যোগাযোগ মাধ্যমে জনপ্রিয়। তাঁর ব্যক্তিগত জীবন থেকে শুরু করে কর্মজীবন, সব কিছু নিয়েই অনুরাগীদের মনে কৌতূহলের অন্ত নেই। কিন্তু জনপ্রিয়তার দিক থেকে বর্তমানে টিনাকেও টেক্কা দিচ্ছেন সাব ইনস্পেক্টর আরতি সিংহ তনওয়ার।

টিনার মতো আরতিও রয়েছেন রাজস্থানে। রাজস্থানের জয়পুরে তিনি সাব ইনস্পেক্টর পদে কর্মরত। জয়পুরে অপরাধ দমন শাখায় কর্মরত আরতিকে নিয়ে তাঁর সহকর্মীদেরও গর্বের অন্ত নেই।

আরতি প্রায় নিয়মিত ভাবে সমাজিক যোগাযোগ মাধ্যমে রিলস্‌ আপলোড করেন। মূলত সমাজের বিভিন্ন বিষয় নিয়ে সচেতনতা বৃদ্ধি করতেই এই রিলস্‌গুলি তিনি বানান। সমাজমাধ্যমে আরতির পোস্ট করা রিলস্‌গুলির দর্শকের সংখ্যা অনেক। তাঁর এই সচেতনতা বৃদ্ধির উদ্যোগকে অনেকে সাধুবাদ জানিয়েছেন।

সমাজের বিভিন্ন বিষয় নিয়ে সচেতনতা বৃদ্ধি ছাড়াও আরতি সমাজমাধ্যমে অনুপ্রেরণামূলক ভাষণ দেন। জীবনে সব সংঘাত এবং বাধা পেরিয়ে কী ভাবে নিজের লক্ষ্যে পৌঁছনো যায়, সে কথাই মূলত তাঁর ভাষণে উঠে আসে। আরতির ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ঢুঁ মারলেই তাঁর অনুপ্রেরণামূলক ভাষণের ভিডিয়োগুলি দেখা যাবে।

ইনস্টাগ্রামে আরতির ফলোয়ারের সংখ্যা প্রায় সাড়ে চার লক্ষ। তিনি কোনও ভিডিও পোস্ট করলেই তা ঝড়ের গতিতে শেয়ার হয়। বহু বলিউডের নায়িকার চেয়ে সামজমাধ্যমে বেশি জনপ্রিয় তিনি। ইনস্টাগ্রামের পাশাপাশি ইউটিউবেও অ্যাকাউন্ট রয়েছে আরতির। সেখানেও তাঁর সাবস্ক্রাইবারের সংখ্যা লক্ষাধিক।

আরতি একজন দায়িত্ববান পুলিশ অফিসার এবং অনুপ্রেরণামূলক ভাষ্যকার হওয়ার পাশাপাশি একজন মা এবং শিক্ষকও। অনেকই তাঁকে আশা এবং অনুপ্রেরণার উৎস হিসেবে দেখেন। সরকারি চাকরিপ্রার্থীদের জন্যও মাঝেমধ্যে পরামর্শমূলক ভিডিও তৈরি করেন আরতি। এই ভিডিওগুলিতে, তিনি সরকারি পরীক্ষার পড়াশোনা করার সময় কী কী মাথায় রাখা উচিত তা নিয়ে আলোচনা করেন।

সাইবার ক্রাইম এবং আর্থিক জালিয়াতি থেকে বাঁচবার বিভিন্ন উপায় নিয়েও আরতি ভিডিও পোস্ট করেন।

আরতির ৯০ শতাংশ ভিডিয়োতে তাঁকে পুলিশের পোশাক পরে থাকতে দেখা যায়। কখনও কখনও তাঁকে বাড়ি এবং অফিসে যাতায়াতের সময়ও ভিডিও শুট করতে দেখা যায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত