x

এইমাত্র

  •  বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ ৭৪ লাখ ৮৪ হাজার ১৮৪ জন
  •  বিশ্বে করোনায় মোট মারা গেছেন ৫ লাখ ৬৭ হাজার ৭৭৩ জন
  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৬৬৬ জন, মৃত ৪৭ জন

ফোর্বসের তালিকায় সর্বকনিষ্ঠ বিলিয়নেয়ার কাইলি জেনার

প্রকাশ : ০৬ মার্চ ২০১৯, ১৪:৩৮

জাগরণীয়া ডেস্ক

বিশ্বের সর্বকনিষ্ঠ বিলিয়নেয়ার হিসেবে ফোর্বস ম্যাগাজিনের তালিকায় নিজের নাম লিখিয়েছেন মার্কিন মডেল, অভিনেত্রী, রিয়েলিটি শো তারকা কাইলি জেনার।

বিবিসির এক প্রতিবেদন থেকে জানা যায়, ২১ বছর বয়সী এই তারকা উত্তরাধিকার সূত্রে নয় বরং নিজের মেধার আর পরিশ্রমে গতবছর আয় করেছেন ৩৬ কোটি ডলার। কারদাশিয়ান পরিবারের সর্বকনিষ্ঠ সদস্য কাইলি এই সম্পদের বেশিরভাগই আয় করেছেন তার কসমেটিকসের ব্র্যান্ড কাইলি কসমেটিকসের যা মাত্র তিন বছর আগে যাত্রা শুরু করেছিল। একই সাথে তিনি ফেসবুকের প্রতিষ্ঠাতা জুকারবার্গেরও একটি রেকর্ড ভাঙলেন। ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ বিলিয়ন ডলারের মালিক হয়েছিলেন ২৩ বছর বয়সে।  

এই সাফল্যের প্রতিক্রিয়ায় কাইলি জেনার ফোর্বসকে বলেছেন, “আমি কিছু প্রত্যাশাও করিনি। তবে খবরটা সত্যিই ভালো। খুবই উৎসাহব্যাঞ্জক।”

ফোর্বসের এবারের বিলিনেয়ারের তালিকার ২১৫৩ জনের মধ্যে নারী মাত্র ২৫২ জন। নারীদের মধ্যে শীর্ষে অবস্থান করছেন চীনের রিয়েল এস্টেট ব্যবসায়ী উ ইয়াজুন যার সম্পদের পরিমাণ ৯.৪ বিলিয়ন ডলার।  ই-কমার্স জায়ান্ট অ্যামাজনের প্রধান জেফ বেজোস ফোর্বস ম্যাগাজিনের তালিকার শীর্ষ ধনী। তার সম্পদের পরিমাণ গত এক বছরে ১৯ বিলিয়ন ডলার বেড়ে হয়েছে ১৩১ বিলিয়ন ডলার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত