x

এইমাত্র

  •  দেশে করোনায় আরও ৩ মৃত্যু, শনাক্ত ৩৫: স্বাস্থ্য অধিদপ্তর
  •  করোনা: ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে ১২০০ জনের মৃত্যু
  •  জুমার জামাতে ১০, ওয়াক্ত নামাজে ৫ জন মসজিদে যেতে পারবেন
  •  ১৪ এপ্রিল পর্যন্ত কারখানা বন্ধ রাখতে বিজিএমইএর অনুরোধ

নারী দিবসে তিন নাটক নিয়ে হাজির নির্মাতা প্রীতি দত্ত

প্রকাশ : ০৪ মার্চ ২০১৯, ১৯:৪০

জাগরণীয়া ডেস্ক

আগামী ৮ মার্চ বিশ্ব নারী দিবস উপলক্ষে তিনটি নাটক নিয়ে হাজির হয়েছেন বর্তমান সময়ের প্রতিভাবান নির্মাতা প্রীতি দত্ত। এগুলো হল-‘সিঙ্গেল মাদার’, ‘তনু কথা’ ও ‘আমাদের হেলেন’। 

নাটক তিনটির কাজ প্রসঙ্গে পরিচালক প্রীতি দত্ত বলেন; নারী দিবসে এবার তিনটি নাটকের মধ্য দিয়ে তিনজন ভিন্ন পেশার নারীর জীবন তুলে ধরার চেষ্টা করেছি। নারী আর মাতৃত্ব শব্দদুটি ওতোপ্রতোভাবে জড়িত। তাই এই আমার দুটি গল্পে নারীর এই বিষয়টি চলে এসেছে স্বাভাবিকভাবেই। চেষ্টা করেছি সহজ গল্প সহজভাবে বলার। এখন প্রচারের পর দর্শকের মতামতের জন্য অপেক্ষা।

৮ মার্চ (শুক্রবার) রাত ৯ টায় বেসরকারী চ্যানেল এনটিভিতে প্রচারিত হবে নাটক ‘তনু কথা’। এ নাটকটিতে অভিনয় করেছেন নুশরাত ইমরোজ তিশা, শতাব্দী ওয়াদুদ; হিন্দোল রায়; নিকুল কুমার মন্ডলসহ আরও অনেকে। নাটকটি লিখেছেন দয়াল সাহা ও পরিচালনা করেছেন প্রীতি দত্ত। 

৯ মার্চ (শনিবার) রাত ৮টায় বেসরকারী চ্যানেল আরটিভিতে প্রচারিত হবে নাটক ‘সিঙ্গেল মাদার’। এ নাটকটিতে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ, জাকিয়া বারী মম, মিলি বাশার ও মাসুম বাশারসহ অন্যান্য। 

মেয়ে থেকে মা হবার পথটা যতটা কঠিন, পুরুষ থেকে পিতা হয়ে উঠা তারচেয়ে কঠিন- এমনই এক প্রতিপাদ্য নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘আমাদের হেলেন’।  নাটকটিতে অভিনয় করেছেন নুশরাত ইমরোজ তিশা, শিপন মিত্র, মিলি বাশার, সিনথিয়া, নিকুল কুমার মন্ডল, বাঁধন এবং অন্যান্য। এছাড়া এ নাটকটি শিশুশিল্পী হিসেবে কাজ করেছে মুনতাহা ও অন্যান্য। নাটকটি নারী দিবস উপলক্ষে চ্যানেল আই-য়ে প্রচারিত হবার কথা রয়েছে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত