বলিউডে ‘#মিটু’: আগাম জামিন পেলেন অলোক নাথ

প্রকাশ : ০৫ জানুয়ারি ২০১৯, ২৩:২১

জাগরণীয়া ডেস্ক

‘#মিটু’ আন্দোলনের মাধ্যমে ধর্ষণের অভিযোগ এনে চিত্রনাট্যকার বিনতা নন্দার করা মামলায় আগাম জামিন পেয়েছেন বলিউডের ‘বাবুজি’ খ্যাত অভিনেতা অলোক নাথ। 

৫ জানুয়ারি (শনিবার) দিনদোশি সেশন কোর্ট থেকে অলোক নাথের আগাম জামিনের আবেদন মঞ্জুর করা হয়।

এর আগে গত ডিসেম্বরে আগাম জামিন চেয়ে আবেদন করেছিলেন বলিউড অভিনেতা অলোক নাথ। আবেদনের প্রায় এক মাস পর আগাম জামিন পেলেন অলোক নাথ।

উল্লেখ্য, গত ২১ নভেম্বর বলিউডের ‘বাবুজি’ খ্যাত অভিনেতা অলোক নাথের বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করেন ভারতের ছোট পর্দার পরিচালক, প্রযোজক ও চিত্রনাট্যকার বিনতা নন্দা। ভারতীয় দণ্ডবিধির ৩৭৬ ধারায় এই মামলা গ্রহণ করেন ভারতের মুম্বাই পুলিশ। 

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানায়, ১৯ বছর আগে একটি টিভি শোর কাজ করার সময় ধর্ষণের শিকার হন চলচ্চিত্র ব্যক্তিত্ব বিনতা নন্দা। ‘#মিটু’ আন্দোলনের মাধ্যমে সেদিনের ঘটনার বিস্তারিত সোশ্যাল মিডিয়া ফেসবুকে তুলে ধরেন বিনতা। তিনি জানান, ঘটনার দিন ঘরোয়া একটি পার্টিতে পানির সঙ্গে কিছু একটা মিশিয়ে তাকে খাওয়ান অলোক। এরপর তিনি বাড়ি ফেরার সময় অসুস্থতা বোধ করলে অলোক তাকে বাড়ি পৌঁছে দেওয়ার প্রস্তাব দেন। সে সুযোগে আলোক তাকে ধর্ষণ করেন।

এদিকে, এই অভিযোগের পর আলোকের স্ত্রী আশু সিং স্বামীর হয়ে মানহানির মামলা দায়ের করেছিলেন। কিন্তু হাইকোর্ট মামলাটি খারিজ করে দেন।

এর আগেও বিভিন্ন সময় অভিনেতা অলোক নাথের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনেছেন অভিনেত্রী সন্ধ্যা মৃদুল, দীপিকা আমিনসহ আরোও অনেকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত