দুটি আন্তর্জাতিক উৎসবে যাচ্ছে ‘কমলা রকেট’

প্রকাশ : ১২ ডিসেম্বর ২০১৮, ২১:৩৬

জাগরণীয়া ডেস্ক

ভারতের দুটি আন্তর্জাতিক উৎসবে প্রদর্শিত হতে যাচ্ছে তৌকির-মোশাররফ করিম অভিনীত চলচ্চিত্র ‘কমলা রকেট’।

আগামী ১৩ ডিসেম্বর থেকে ভারতের চেন্নাইয়ে শুরু হতে যাচ্ছে ‘১৬তম চেন্নাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’। এ উৎসবে প্রদর্শিত হবে বাংলাদেশের প্রশংসিত চলচ্চিত্র ‘কমলা রকেট’। এই মাসে মুম্বাইয়ে অনুষ্ঠিতব্য ১৭তম থার্ড আই এশিয়ান ফিল্ম ফেস্টিভালের ‘স্পেক্ট্রাম এশিয়া’ বিভাগে দেখানো হবে ‘কমলা রকেট’। চলচ্চিত্রটির প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম  সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

গত অক্টোবরে ছবিটি শ্রীলঙ্কার ‘জাফনা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’এ  ‘বেস্ট ডেব্যু ডিরেক্টর’-এর পুরস্কার অর্জন করে। নভেম্বরে গোয়া ফিল্ম ফেস্টেভ্যালেও প্রশংসিত এ চলচ্চিত্রটি।

একটি স্টিমারে বিভিন্ন ক্লাসের টিকিটে সিট পাওয়া যাত্রীদের জীবন নিয়ে চলচ্চিত্র ‘কমলা রকেট’ নির্মাণ করেছে তরুণ পরিচালক নূর ইমরান মিঠু। কথাসাহিত্যিক শাহাদুজ্জামানের ‘মৌলিক’ ও ‘সাইপ্রাস’ নামের দুটি গল্প অবলম্বনে ‘কমলা রকেট’-এর চিত্রনাট্য করেছেন শাহাদুজ্জামান ও মিঠু। ছবির গল্পে কমলা রকেট মূলত একটি স্টিমারের নাম। চলচ্চিত্রটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তৌকীর আহমেদ। এ ছবিতে ‘দালাল’ চরিত্রে হাজির হয়েছেন জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। এছাড়াও ছিলেন জয়রাজ, সামিয়া সাঈদ, সেওতি, ডমিনিক গোমেজ, বাপ্পা শান্তনু, সুজাত শিমুল, শহীদুল্লাহ সবুজ, আবু রায়হান রাসেল প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত