মরমী শিল্পী কাঙ্গালিনী সুফিয়ার পাশে প্রধানমন্ত্রী

প্রকাশ : ১২ ডিসেম্বর ২০১৮, ১০:২৮

জাগরণীয়া ডেস্ক

দেশের জনপ্রিয় লোকসংগীতশিল্পী কাঙ্গালিনী সুফিয়ার চিকিৎসার সব দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১১ ডিসেম্বর (সোমবার) সকালে মরমী শিল্পী কাঙ্গালিনী সুফিয়াকে রাজধানীর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য সাভার থেকে ঢাকায় আনা হয়। এর আগে তিনি সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে  ডা. রিয়াজ উদ্দিনের অধীনে চিকিৎসাধীন ছিলেন।

সুফিয়ার মেয়ে পুষ্প জানান, সকালে প্রধানমন্ত্রীর লোকজন অ্যাম্বুলেন্সে করে মা-কে ও আমাদের ঢাকা নিয়ে আসেন। তারা জানান, প্রধানমন্ত্রী সব দায়িত্ব নিয়েছেন। এখন থেকে মায়ের চিকিৎসা বঙ্গবন্ধু মেডিকেলেই হবে।

সাভারের এনাম মেডিকেলে চিকিৎসাধীন কাঙ্গালিনী সুফিয়ার অসুস্থ হওয়া এবং তার চিকিৎসার ব্যয়ভার নিয়ে চিন্তিত পরিবারের খবরটি গণমাধ্যমে ছড়িয়ে পড়লে তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে আসে। তিনি চিকিৎসার ব্যয় বহন করার সিদ্ধান্ত নেন। এই খবর শুনে সুফিয়ার পরিবারের সদস্যরা আবেগে আপ্লুত হয়ে পড়েন এবং প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

গত ৪ ডিসেম্বর সন্ধ্যায় ব্রেইন স্ট্রোক করে সাভারের এনাম মেডিকেল হাসপাতালে ভর্তি হন লোকগানের কিংবদন্তী শিল্পী কাঙ্গালিনী সুফিয়া। এছাড়া কিডনি এবং হার্টে মেজর সমস্যায় ভুগছেন।

মাত্র ১৪ বছর বয়সে গ্রামের একটি অনুষ্ঠানে গান গেয়ে শিল্পী খ্যাতি পান অনন্য এই শিল্পী। ‘কোনবা পথে নিতাইগঞ্জে যাই’, ‘পরাণের বান্ধব রে’, ‘বুড়ি হইলাম তোর কারণে’, ‘নারীর কাছে কেউ যায় না’ এবং ‘আমার ভাঁটি গাঙের নাইয়া’প্রভৃতি জনপ্রিয় গান গেয়ে সব শ্রেনীর মানুষের মনে জায়গা করে নিয়েছেন। 

তিনি বাংলাদেশ টেলিভিশনের একজন নিয়মিত শিল্পী। পেয়েছেন ৩০টি জাতীয় ও ১০টি আন্তর্জাতিক পুরস্কার। 

বাংলাদেশ শিল্পকলা একাডেমির সাবেক মহাপরিচালক মুস্তাফা মনোয়ার তাঁর দরদী কন্ঠে মুগ্ধ হয়ে কাঙ্গালিনী উপাধি দেন। তারপর থেকে সুফিয়া খাতুন বদল করে দেশব্যাপী কাঙ্গালিনী সুফিয়া নামে পরিচিত হন তিনি।  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত