বক্স অফিসে ব্লকবাস্টার খাতায় রানী’র ‘হিচকি’

প্রকাশ : ০১ নভেম্বর ২০১৮, ২২:২৭

জাগরণীয়া ডেস্ক

দুইশ কোটিরও বেশি আয় করে বক্স অফিসে ব্লকবাস্টার খাতায় নাম লিখিয়ে রীতিমত বলিউডে বিস্ময়ের সৃষ্টি করেছে কিংবদন্তী অভিনেত্রী রানী মুখার্জী অভিনীত চলচ্চিত্র ‘হিচকি’।

নিজের টুইটারে এ তথ্য প্রকাশ করেছে টুইট করেছেন ট্রেড এনালিস্ট তারান আদর্শ। তিনি লিখেছেন, ‘হিচকি বিশ্বব্যাপী দুইশ কোটি অতিক্রম করেছে। ভারতে এ সিনেমার বক্স অফিস সংগ্রহ ৫৮ কোটি রুপি। বিদেশে বক্স অফিস সংগ্রহ ২০ কোটি রুপি (চীন বাদে)। আর চীনে বক্স অফিস সংগ্রহ ১৩১ কোটি ৭২ লাখ রুপি (৩০ অক্টোবর পর্যন্ত, এখনো চলছে)। বিশ্বব্যাপী মোট আয় ২০৯ কোটি ৭২ লাখ রুপি।

ব্র্যাড কোহেনের  ‘ফ্রন্ট অব দ্য ক্লাস : হাউ ট্যুরেট সিনড্রোম ম্যাড মি দ্য টিচার আই নেভার হেড’ বইয়ের অবলম্বনে নির্মিত হলিউড সিনেমা  ‘ফ্রন্ট অব দ্য ক্লাস’-এর (২০০৮) আদলে নির্মিত হয়েছে সিদ্ধার্থ মালহোত্রা পরিচালিত ড্রামা জেনরার চলচ্চিত্র ‘হিচকি’।

শিশুকাল থেকে ট্যুরেট সিনড্রোমে আক্রান্ত এক নারীর শিক্ষক হিসেবে নিজেকে নিযুক্ত করার অদম্য ইচ্ছা এবং শেষ পর্যন্ত শিক্ষক হিসেবে তার পেশাগত জীবন উঠে এসেছে। ছবির পরতে পরতে ছাত্র-শিক্ষক সম্পর্ক, গৎবাঁধা পদ্ধতি থেকে বেরিয়ে পড়াশুনা করার অসাধারণ পদ্ধতিসহ নানা দিক উঠে এসেছে।

চলতি বছরের ২৩ মার্চ মানীষ শর্মা প্রযোজিত ২ ঘন্টা ৩০ মিনিট দৈর্ঘ্যের ‘হিচকি’ চলচ্চিত্রটি মুক্তি পায়। এতে ট্যুরেট সিনড্রোমে আক্রান্ত শিক্ষকের চরিত্রে অভিনয় করেছেন বলিউডের অনন্য অভিনেত্রী রানী মুখার্জী। 

হিচকির সাফল্য নিয়ে রানী মুখার্জি বলেন, ভালো সিনেমার ভাষার সীমানা নেই, চীনে হিচকির সাফল্য প্রমাণ করে এটাই। এ সিনেমা দর্শকের অন্তরাত্মা ও মনের সঙ্গে যুক্ত হয়েছে। 

সূত্র: হিন্দুস্তান টাইমস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত