বৈষম্য নিয়ে মুখ খুললেন ক্লেয়ার ফয়

প্রকাশ : ১৬ অক্টোবর ২০১৮, ১২:৩৭

জাগরণীয়া ডেস্ক

হলিউডে অভিনেতা ও অভিনেত্রীদের মধ্যে পারিশ্রমিক–বৈষম্য নিয়ে মুখ খুললেন নেটফ্লিক্সের জনপ্রিয় সিরিজ ‘দ্য ক্রাউন’-এর অভিনেত্রী ক্লেয়ার ফয়। 

গত মার্চ মাসে পর্টার এডিট নামের একটি সাময়িকীকে ছোট পর্দার অস্কারখ্যাত এমি পুরস্কারজয়ী এই অভিনেত্রী বলেন, ‘দ্য ক্রাউন’ সিরিজে তার সহশিল্পী ম্যাট স্মিথ ক্লেয়ারের চেয়ে দ্বিগুণ পারিশ্রমিক পান। অথচ পর্দায় দুজনের চরিত্রের ব্যাপ্তি ও গুরুত্ব প্রায় সমান। এরপর এই সিরিজের প্রযোজনা প্রতিষ্ঠান ক্লেয়ারের সঙ্গে বিষয়টির সমঝোতা করতে এই অভিনেত্রীকে আরও ২ লাখ ৭৫ হাজার ডলার পারিশ্রমিক দেয়ার সিদ্ধান্ত নেয়।

বৈষম্য সম্পর্কে তিনি বলেন, ভেবেছিলাম এই বৈষম্যের ব্যাপারে চুপ থাকবো। যেমনটা অনেকেই চুপ করে থাকে। কিন্তু পরে ভাবলাম, যদি আমি চুপ থাকি, তাহলে এটা নিজের সঙ্গে অন্যায় করা হবে, নারী শিল্পীদের সঙ্গে অন্যায় করা হবে।

তিনি আরও বলেন, বৈষম্যের ব্যাপারে জানার পর আমার মন ভেঙে গিয়েছিল। আমি সিরিজটায় দুই বছর ধরে অক্লান্ত পরিশ্রমের মধ্য দিয়ে কাজ করছিলাম। সেটের সবাইকে আমি ভালোবাসতাম, কাজটা উপভোগ করতাম। কিন্তু হঠাৎ একদিন আবিষ্কার করলাম একটা বড়, কুৎসিত ও নোংরা সত্য আমার কাছ থেকে গোপন করা হচ্ছে।

উল্লেখ্য, ‘দ্য ক্রাউন’ সিরিজে ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের চরিত্রে অভিনয় করেছেন ক্লেয়ার ফয়। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত