স্বস্তিতে ‘মনিকর্ণিকা’ (টিজারসহ)

প্রকাশ : ০৯ অক্টোবর ২০১৮, ১৫:৫৩

জাগরণীয়া ডেস্ক

একের পর এক ঝামেলা আর অভিযোগে টালমাটাল চলচ্চিত্র ‘মনিকর্ণিকা’ অবশেষে স্বস্তির নিশ্বাস ফেলেছে।

৯ অক্টোবর (মঙ্গলবার) নির্মাতা কেতন মেহতার অভিযোগ আমলে নেননি  ইকোনোমিক অফেন্সেস উইং। কুইন খ্যাত অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত ও ছবির প্রযোজক কামাল জেইনের বিরুদ্ধে চিত্রনাট্য ও টাইটেল চুরির অভিযোগ আনেন নির্মাতা কেতন মেহতা। আজ সে অভিযোগ উড়িয়ে দেয়া হয়েছে আনুষ্ঠানিকভাবে।

শুরু থেকে নানা ঝামেলার মুখোমুখি হয়েছেকঙ্গনার ‘মনিকর্ণিকা’। অভিনেত্রী কঙ্গনার সাথে না মেলায় প্রথম ছবিটি থেকে সরে যান পরিচালক কৃষ। পরে এই চলচ্চিত্র থেকে নিজের নাম প্রত্যাহার করেন অভিনেতা সনু সোদ। এ বিষয়ে কঙ্গনার বিরুদ্ধে অভিযোগ এনে পাবলিক প্লেসে উত্তপ্ত বাক্য বিনিময়ও হয় দুজনের।

এছাড়া একজন স্টুডিও কর্মকর্তাকে শ্যুটিং বিভ্রাটের কারণে চলচ্চিত্র থেকে বের করে দেয়া হয়। ঐ বিভ্রাটের কারণে অতিরিক্ত ৩০ কোটি রূপি বাজেটে যুক্ত করতে হয়েছে। প্রাথমিকভাবে ‘মনিকর্ণিকা’র বাজেট ছিল ৭০ কোটি রুপি। আর সর্বশেষ ছিল চিত্রনাট্য চুরির লিগ্যাল নোটিশ। এছাড়া কলকাতা যীশু সেনগুপ্তের সাথে শিডিউল ঝামেলা পোহাতে হয়েছে ‘মনিকর্ণিকা’কে।

স্বাধীনতা আন্দোলনে ব্রিটিশদের বিরুদ্ধে এক রাজরানির লড়াইয়ের অসামান্য কাহিনি ‘মনিকর্ণিকা’।  ১৮৫৭ সালের সেই রক্তাক্ত সময়কে ফ্রেমে বন্দি করেছেন পরিচালক রাধা কৃষ্ণ জাগরলামুদি।

গত ১ অক্টোবর প্রকাশিত ছবিটির দুই মিনিট ব্যাপ্তির টিজার প্রকাশিত হয়। শুরুতেই নেপথ্যে অমিতাভের ধাতব কন্ঠ দেয়া হয় উনিশ শতকের এক সাদাকালো সময়ের বর্ণনা। এরপর ব্রিটিশদের সঙ্গে ঝাঁসির রানি লক্ষ্মীবাঈয়ের চরিত্রে অভিনয় করা কঙ্গনার যুদ্ধ। গোটা টিজার জুড়েই রয়েছে যুদ্ধ ময়দানের দৃশ্য। এরই মধ্যে টিজারটি ১৬ মিলিয়ন ভিউ হয়েছে।

আগামী বছরের ২৫ জানুয়ারি ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত