বক্স অফিসে কৃষ্ণাঙ্গদের জয়জয়কার

প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:৩৫

জাগরণীয়া ডেস্ক

হলিউডে প্রথমবারের মত কোন সুপারহিরো যিনি ব্ল্যাক, আর তাকে কেন্দ্র করেই হলিউড ছবি ‘ব্ল্যাক প্যানথার’ যা বক্স অফিসে রীতিমত আলোড়ন তুলেছে।  

দেশীয় ও আন্তর্জাতিক মার্কেটে রীতিমত দাপটের সঙ্গে চলছে ডিজনি ও মালভেল স্টুডিওর বিগ বাজেটের ছবি ‘ব্ল্যাক প্যানথার’। আফ্রিকান-আমেরিকান পরিচালক রায়ান কুগলারের পরিচালনায় প্রায় ২০০ মিলিয়ন ডলারে নির্মিত সায়েন্স ফিকশন ভিত্তিক এ ছবিটি মুক্তির পর থেকেই রেকর্ড গড়ে ইয়াচ্ছে।

গত ১৬ ফেব্রুয়ারি (শুক্রবার) ই আয় করেছে ৭৫.৮ মিলিয়ন ডলার। নর্থ আমেরিকার প্রায় ৪,২২০ টি হলে প্রদর্শিত হওয়া সিনেমাটি কেন্দ্র হয়ে উঠেছে বিভিন্ন শ্রেণির পেশার দর্শকদের কাছে। সাধারণত মোট দর্শকের ১৫% হয়ে থাকে আফ্রিকান-আমেরিকান। সেখানে শুক্রবার সিনেমা হলে আফ্রিকান-আমেরিকানরাই ৩৭% টিকিট সংগ্রহ করেছেন।

আশা করা যাচ্ছে, পুরো ফেব্রুয়ারি মাসটি সিনেমা হলে রাজত্ব করবে ‘ব্ল্যাক প্যানথার’। আর ডেব্যু ফিল্মের রেকর্ড গড়বে এই ছবিটি। ছবিতে মূল চরিত্রে রয়েছেন চ্যাডউইক বোসম্যান। পার্শ্ব চরিত্রে থাকা অভিনেতা আর অভিনেত্রীরাও কৃষ্ণাঙ্গ। আছেন লুপিতা নিয়াগো, মাইকেল জর্ডান, উইনস্টন ডিউকের মত অভিনেতা-অভিনেত্রীরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত