"গেরিলা ছবিতে উজাড় করে অভিনয় করেছি"

প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০১৭, ১৩:১৮

জাগরণীয়া ডেস্ক

মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্রগুলোর মধ্যে আলোচিত সিনেমা ‘গেরিলা’। ‘গেরিলা’ মুক্তি পায় ২০১১ সালে। সৈয়দ শামসুল হকের উপন্যাস অবলম্বনে মুক্তিযুদ্ধের সিনেমাটি নির্মাণ করেছেন নাসির উদ্দিন ইউসুফ।

চলচ্চিত্রের অন্যতম কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন স্বনামধন্য অভিনেত্রী জয়া আহসান। এ চলচ্চিত্রের জন্য জয়া পান সেরা অভিনেত্রীর জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও মেরিল প্রথম আলো পুরস্কার।

ফেসবুকে শুক্রবার সকালে এ অভিনেত্রী লেখেন, “মহান বিজয় দিবস উপলক্ষে ১৬ ডিসেম্বর সারাদেশে ‘গেরিলা’সহ চারটি মুক্তিযুদ্ধের চলচ্চিত্র প্রদর্শনী করার জন্য সরকার সকল সিনেমা হল মালিকদের আহ্বান জানিয়েছেন। সর্বমোট দেড়শতাধিক হলে সিনেমাগুলো দেখানো হবে। সরকারের এ আয়োজনকে আমি সাধুবাদ জানাই।

নতুন প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের চেতনা বিকাশে এ ধরনের পদক্ষেপ অতি অবশ্যই করণীয়। ‘গেরিলা’ আমার অভিনীত একটি উল্লেখযোগ্য চলচ্চিত্র, যা মুক্তিযুদ্ধের শিল্প দলিল হিসাবে ইতিমধ্যে সর্বজন স্বীকৃত।”

জয়া আরো লেখেন, “আমি ‘গেরিলা’ ছবিতে নিজেকে উজাড় করে অভিনয় করেছিলাম। ‘গেরিলা’য় অভিনয় করার সময় আমার মনে হতো আমি আমার মুক্তিযোদ্ধা পিতার মতো অকুতোভয় এক গেরিলা যোদ্ধা। সে এক অনন্য অনুভূতি। আমি নিজে এবারের বিজয় দিবসে হলে গিয়ে প্রিয় দর্শকদের সাথে ‘গেরিলা’ দেখবো। চলুন সবাই মিলে সিনেমা দেখি। জয় বাংলা। জয় বঙ্গবন্ধু।”

উল্লেখ্য, বিজয় দিবসে সারাদেশের ১৫৭টি হলে বিনামূল্যে প্রদর্শিত হবে মুক্তিযুদ্ধের চার সিনেমা। এর অন্যতম ‘গেরিলা’। 
এ সিনেমা ছাড়াও বিজয় দিবসে প্রদর্শিত হবে ‘ওরা ১১ জন’, ‘আগুনের পরশমণি’ ও ‘জয়যাত্রা’।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত