x

এইমাত্র

  •  করোনার মধ্যে তিন মাসে ২০৬ নারী-শিশু ধর্ষণের শিকার
  •  করোনা প্রমাণ করেছে দুর্যোগ মোকাবিলায় আমরা কতটা শক্তিহীন: প্রধানমন্ত্রী
  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৮২৮ জন, মৃত ৩০ জন
  •  বিশ্বে করোনায় মোট মারা গেছেন ৩ লাখ ৯১ হাজার ৯৯৭ জন
  •  বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ ৩২ লাখ ২৭ হাজার ৯৭৫ জন

মন্ত্রণালয়ের ভুলে উপবৃত্তি পাচ্ছে না শতাধিক শিক্ষার্থী

প্রকাশ : ২৭ মে ২০১৭, ১৩:২৮

জাগরণীয়া ডেস্ক

মোবাইল নম্বরের ডিজিট ভুল হওয়ার কারণে লালমনিরহাটের একাধিক কলেজের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ৯৯ এইচএসসি পরীক্ষার্থী সরকারের দেওয়া উপবৃত্তির টাকা পাচ্ছেন না। শিক্ষার্থীরা তাদের কলেজ, ডাচ-বাংলা ব্যাংক ও শিক্ষা অফিসে যোগাযোগ করেও কোনো সমাধান পাননি। ফলে কলেজ কর্তৃপক্ষ বিব্রতকর পরিস্থিতির মধ্যে পড়েছে।

জানা গেছে, শিক্ষা মন্ত্রণালয়ের এইচএসএসপি কর্তৃপক্ষের দেওয়া তালিকা অনুযায়ী ডাচ-বাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে জেলার ২ হাজার ২ শত ৬৭ শিক্ষার্থীর মুঠো ফোনে ৩ দফায় ৪ কিস্তির টাকা পৌঁছে যায়। কিন্তু আদিতমারী উপজেলার মহিষখোচা স্কুল এন্ড কলেজ, সদর উপজেলার মজিদা খাতুন সরকারি মহিলা কলেজসহ জেলার বিভিন্ন কলেজের ৯৯ শিক্ষার্থীর মোবাইল নম্বরে একটি করে সংখ্যা (ডিজিট) ভুল দেখানোর কারণে ২ কিস্তির টাকা এখন পর্যন্ত পায়নি।

আদিতমারীর মহিষখোচা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সরওয়ার আলম বলেন, এ কলেজের শিক্ষার্থী জান্নাতুন ফেরদৌসির প্রকৃত মুঠোফোনের একটি সংখ্যা ৮ না হয়ে ০ হয়েছে। যে কারণে সে এখন পর্যন্ত উপ-বৃত্তির টাকা পায়নি।

ডাচ-বাংলা ব্যাংকের লালমনিরহাট শাখা ব্যবস্থাপক মামুনুর রশীদ বলেন, শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রেরিত তালিকায় একাউন্ড নম্বরের সংখ্যা ভুল থাকার কারণে জেলার বিভিন্ন কলেজের ৯৯ শিক্ষার্থী উপ-বৃত্তির টাকা পায়নি। সংশোধনী তালিকা কর্তৃপক্ষের মাধ্যমে এলে ওইসব শিক্ষার্থীরা মোবাইল ব্যাংকিং নম্বরে টাকা পাবে।

লালমনিরহাট জেলা শিক্ষা কর্মকর্তা আবু আশরাফ নূর বলেন, ইতোমধ্যে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে দ্রুত পুরো বিষয়টি সমাধানের নির্দেশনা দেওয়া হয়েছে। তারপরও কেউ যদি ব্যর্থ হয়, তা আমাকে জানালে আমি প্রয়োজনীয় ব্যবস্থা নিবো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত