বখাটের হামলায় ২৪ জেএসসি পরীক্ষার্থী আহত

প্রকাশ | ১১ নভেম্বর ২০১৬, ১৩:১৪

অনলাইন ডেস্ক

সহপাঠীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় শরীয়তপুরে এক যুবক ও তার সহযোগীদের হামলায় আহত হয়েছে ২৪ জন জেএসসি পরীক্ষার্থী।

সদর উপজেলার উপরগাঁও গ্রামে বিনোদপুর পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বাবুল মিয়া জানান, বৃহস্পতিবার পরীক্ষা দিয়ে বাড়ি ফেরার পথে বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর এ হামলার ঘটনা ঘটে। আহতদের মধ্যে পাঁচ ছাত্র ও চার ছাত্রীকে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাসপাতালের আরএমও সুমন পোদ্দার বলেন, "যে শিক্ষার্থীরা হাসপাতালে ভর্তি হয়েছে তাদের প্রত্যেকের শরীরের আঘাতের চিহ্ন রয়েছে। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে"।

আহতরা জানায়, তাদের এক সহপাঠীকে স্কুলে যাওয়া আসার পথে দীর্ঘদিন ধরে উত্ত্যক্ত করে আসছিল উপরগাঁও গ্রামের সালাম দেওয়ানের ছেলে শামীম দেওয়ান (২৪)। বৃহস্পতিবার শারীরিক শিক্ষা পরীক্ষা শেষ করে আঙ্গারিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে ফেরার সময় উপরগাঁও ভাঙ্গা রাস্তার কাছে শামীম ও তার সহযোগীরা তার পথরোধ করে তাদের সহপাঠীকে নানা ভাবে উত্ত্যক্ত করে বাজে কথা বলতে থাকে।

শিক্ষার্থীরা জানায়, এসময় মেয়েটি প্রতিবাদ করায় তারা তাকে পিটিয়ে আহত করে। পরে সবাই প্রতিবাদ জানালে শামীম দেওয়ান, আমির দেওয়ান ও আবুল হোসেনসহ ১০/১২ জন মিলে হকিস্টিক ও লোহার রড দিয়ে তাদের পেটায়।

প্রধান শিক্ষক বাবুল মিয়া বলেন, “পরীক্ষা দিতে যাওয়ার পথে প্রতিদিনই শামীম দেওয়ানসহ আরও কয়েক বখাটে এক পরীক্ষার্থীকে উত্ত্যক্ত করে। বৃহস্পতিবার প্রতিবাদ জানানোয় আমার ছাত্র-ছাত্রীদের উপর হামলা করে তাদের আহত করে”।

এ ব্যাপারে পালং মডেল থানার ওসি মো. খলিলুর রহমান বলেন, “কয়েকজন শিক্ষার্থীর উপর হামলার খবর শুনেছি। তবে উত্ত্যক্তের প্রতিবাদ করায় কী না জানি না।”