x

এইমাত্র

  •  করোনাভাইরাসে বাংলাদেশে ষষ্ঠ ব্যক্তির মৃত্যু, নতুন আক্রান্ত তিনজন
  •  বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ৪২ হাজার ছাড়াল, আক্রান্ত সাড়ে ৮ লাখের বেশি মানুষ
  •  করোনা ভাইরাস মহামারি দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর পৃথিবীর জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ
  •  ৩০০ দুস্থ ও অসহায় মানুষকে খাওয়ানোর সিদ্ধান্ত নিয়েছেন জেমি ডে

মেডিকেলে ভর্তি হতে আর বাধা নেই খুশির

প্রকাশ : ২৬ অক্টোবর ২০১৬, ১৪:০৫

জাগরণীয়া ডেস্ক

আর্থিক অনটনের কারণে ঢাকা মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েও ভর্তি হতে পারবে কিনা সে নিয়ে জটিলতা দেখা গিয়েছিল জান্নাতুন ফেরদৌস খুশির। কিন্তু সকলের আন্তরিকতায় সেই বাধা অতিক্রম করেছেন তিনি।

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার নেকমরদ বাজারে খুশির বাড়ি। এই বছর এইচএসসি পরীক্ষায় ঠাকুরগাঁও সরকারি কলেজ থেকে জিপিএ পাঁচ পেয়েছে সে। এর আগে ২০১৪ সালে নেকমরদ আলিমুদ্দিন সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ পাঁচ পায় খুশি। তারপর মেডিকেলের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে মেধাস্কোরে ১৮২তম হয়ে ঢাকা মেডিকেল কলেজে পড়ার সুযোগ পায় খুশি। 

কিন্তু অভাবের সংসারে খুশির ভর্তি ও পরবর্তী লেখাপড়ার খরচ নিয়ে দুশ্চিন্তায় পড়েন খুশির মা বাবা। এ নিয়ে পত্রপত্রিকায় লেখালেখির পরে খুশির আত্মীয়-স্বজনসহ দেশ বিদেশের অনেকে সহযোগিতার জন্য এগিয়ে আসেন। বর্তমানে পারিবারিকভাবে ব্যবস্থা হওয়ায় খুশির আর কোনো ধরনের সাহায্যের দরকার নেই বলে জানিয়েছে তার পরিবার।

খুশির মা আনোয়ারা বেগম বলেন, "পারিবারিকভাবেই আমাদের সমস্যার সমাধান হয়েছে। আর কারো কোনো আর্থিক সহযোগিতার প্রয়োজন নেই। সবাই আমার মেয়ের জন্য দোয়া করবেন।"

জান্নাতুন ফেরদৌস খুশি বলেন, "আমার ভর্তি নিয়ে আর কোনো সমস্যা নেই। এখন আমি বাবার স্বপ্ন পূরণ করতে চাই। একজন ভালো চিকিৎসক হয়ে দেশের অসহায় মানুষের সেবা করতে চাই।"

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত