x

এইমাত্র

  •  রাজধানীতে মসজিদের এক ইমামের শরীরে করেনাভাইরাস ধরা পড়েছে
  •  দেশে ২৪ ঘন্টায় আক্রান্ত আরও ১১২ জন, মৃত্যু ১
  •  টিসিবির ট্রাকে লম্বা লাইন, শনিবার থেকে ৬০ টাকায় ছোলা
  •  ময়লা ফেলার পলিথিন ব্যাগ পরা সেই তিন নার্স করোনায় আক্রান্ত
  •  গ্রামে খেতে পচছে সবজি, ঢাকায় বিক্রি হচ্ছে ১০ গুণ দামে

প্রাথমিকের চিঠি পাঠের কর্মসূচি স্থগিত

প্রকাশ : ১৬ মার্চ ২০২০, ১৮:৩৫

জাগরণীয়া ডেস্ক

প্রাথমিকের এক কোটি ৩৬ লাখ শিশু শিক্ষার্থীর কাছে জাতির পিতা বঙ্গবন্ধুকে নিয়ে প্রধানমন্ত্রীর পাঠানো চিঠি পাঠের কর্মসূচি স্থগিত হয়েছে।  প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন ১৬ মার্চ (সোমবার) এক সংবাদ সম্মেলন এ কথা জানান।

এর আগে ১৬ মার্চ (সোমবার) মন্ত্রিসভার বৈঠকে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে আপাতত দুই সপ্তাহ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নেয় সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

মন্ত্রিসভার বৈঠক শেষে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন সংবাদ সম্মেলন করে বলেন, সারা পৃথিবীতে করোনা ভাইরাস, যদিও আমরা খুব বেশি সংক্রমিত হইনি। তারপরেও আমাদের সাবধানতা অবলম্বনের জন্য, বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলেছে, দেড়শ’ মানুষের বেশি একত্রে থাকা ঠিক নয়। নানা বিষয়ে চিন্তা-ভাবনা করে প্রাথমিক থেকে শুরু করে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান ৩১ মার্চ পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে। ৩১ মার্চের পরে আমরা পরিবেশ যদি দেখি স্বাভাবিক হয়ে গেছে আমরা খুলে দেবো।’

তিনি বলেন, ১৭ মার্চ (মঙ্গলবার) থেকেই ছুটি ঘোষণা হবে, আমরা সারা বাংলাদেশে আজকেই প্রধান শিক্ষকদের মাধ্যমে প্রধানমন্ত্রীর চিঠি পৌঁছে দেবো। কালকে যে প্রোগ্রাম সেটা হবে না, এই মাত্র বন্ধ করে দিলাম।

প্রাথমিক ও গণশিক্ষা সচিব মো. আকরাম-আল-হোসেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী প্রাথমিকের এক কোটি ৩৬ লাখ শিশু শিক্ষার্থীর কাছে চিঠি লিখেছেন। আমরা সব প্রধান শিক্ষককে নির্দেশনা দিয়েছি আজকে যেন তারা তাদের স্কুলের ছাত্র-ছাত্রীদের চিঠিটা হস্তান্তর করে। আমাদের মূল কাজটা ছিল প্রধানমন্ত্রীর চিঠিটা প্রত্যেক শিক্ষার্থীর হাতে পৌঁছে দেওয়া। করোনা ভাইরাসের কারণে আমরা আমাদের প্রোগ্রামটা বাতিল করেছি।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত