x

এইমাত্র

  •  ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু, আক্রান্ত আরও ৫৪ জন
  •  করোনা মোকাবিলায় সব ধরনের সহযোগিতার আশ্বাস চীনের
  •  শবে বরাতে কবরস্থানে জনসমাগম না করার আহ্বান
  •  গণমাধ্যমকর্মীদের বিশেষ প্রণোদনা দিতে সরকারের প্রতি লিগ্যাল নোটিশ
  •  যুক্তরাষ্ট্রে একদিনেই ১২৫৫ জনের মৃত্যু, আক্রান্ত ৩০ হাজার

হলে উঠার দাবিতে বাকৃবিতে ছাত্রীদের বিক্ষোভ

প্রকাশ : ২৩ আগস্ট ২০১৯, ১৪:৫৮

জাগরণীয়া ডেস্ক

হলে ওঠার দাবিতে ২২ আগস্ট (বৃহস্পতিবার) দুপুরে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্যকেন্দ্রে অবস্থান করা বেগম রোকেয়া হলের ছাত্রীরা আন্দোলন করেছেন। বৃহস্পতিবার দুপুরে হল গেটের সামনে বিভিন্ন প্লাকার্ড ও বালতি নিয়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন তারা।

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়কটি অবরোধ করে হলে ওঠার দাবিতে নানা স্লোগান দিতে থাকেন ছাত্রীরা। 

ছাত্রীদের অভিযোগ, তীব্র পানির সংকট, প্রচণ্ড গরমে পর্যাপ্ত ফ্যান ও পড়াশোনার জন্য প্রয়োজনীয়সংখ্যক টেবিলের অভাব, ডাইনিং ও ক্যানটিনের ব্যবস্থা না থাকায় স্বাস্থ্যকেন্দ্রে বসবাস করা তাদের জন্য অসম্ভব হয়ে উঠেছে। এ বছরের জানুয়ারিতে তিন মাসের মধ্যে হলে ওঠানোর আশ্বাস দেয় হল প্রশাসন। কিন্তু আট মাসেও তাদের হলে ওঠাতে পারেনি প্রশাসন। শীঘ্রই তাদের হলে ওঠানোর দাবি জানান ছাত্রীরা।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, আবাসনসংকট এর কারণে বেগম রোকেয়া হলের প্রথম বর্ষের অর্ধশত ছাত্রীকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রের তৃতীয় তলায় স্বাস্থ্য প্রতিষেধক শাখার কয়েকটি কক্ষে রাখা হয়েছে।

রোকেয়া হলের প্রভোস্ট মোহাম্মদ জিয়াউল হক একটি গবেষণার কাজে ফরিদপুর অবস্থান করায় ঈশা খাঁ হলের প্রভোস্ট মো. আশরাফুল হক, বেগম রোকেয়া হলের হাউস টিউটর এফ এম জামিল উদ্দিন, সহকারী প্রক্টর মো. শহীদুল আলম প্রমুখ ছাত্রীদের এই আন্দোলনে উপস্থিত হন। এ সময় জামিল উদ্দিন ছাত্রীদের সমস্যা সমাধানের আশ্বাস দিলে ছাত্রীরা অবরোধ থেকে সরে আসেন। 

তিনি বলেন, নভেম্বর নাগাদ হলের বর্ধিত অংশের নির্মাণাধীন কাজ শেষ হলে ছাত্রীদের হলে ওঠানো হবে। 

তবে হলের নির্মাণকাজে সময়ক্ষেপণ হচ্ছে বলে অভিযোগ করেন ছাত্রীরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত