x

এইমাত্র

  •  করোনাভাইরাসে বাংলাদেশে নতুন সংক্রমিত দু'জন, মোট রোগী ৫১
  •  বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ৩৮ হাজার ছাড়াল, আক্রান্ত সাড়ে ৭ লাখের বেশি মানুষ
  •  নিম্ন আয়ের মানুষের বাড়ি ভাড়া মওকুফের অনুরোধ মেয়র আতিকের
  •  রোগীর সেবাকারীরাই পিপিই পাচ্ছেন না, অন্যরা পরে ঘুরে বেড়াচ্ছেনঃ প্রধানমন্ত্রী

চবির উপাচার্যের দায়িত্বে শিরীণ আখতার

প্রকাশ : ১৪ জুন ২০১৯, ১৬:২০

জাগরণীয়া ডেস্ক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্ব নিলেন অধ্যাপক ড. শিরীণ আখতার। 

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব হাবিবুর রহমান স্বাক্ষরিত এক আদেশে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ও প্রশাসনিক কাজের ধারাবাহিকতার স্বার্থে ভাইস চ্যান্সেলর পদে নিয়োগ না হওয়ায় পর্যন্ত প্রো-ভিসি প্রফেসর ড. শিরীণ আখতার ভিসির রুটিন দায়িত্ব পালন করবেন।

অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, উপ-উপাচার্যের দায়িত্ব সততার সঙ্গে পালন করার চেষ্টা করেছি। এখন উপাচার্যের দায়িত্বও একইভাবে পালন করার চেষ্টা করব।

দায়িত্ব গ্রহন করার পর তিনি বিশ্ববিদ্যালয়ে গবেষণার জন্য গুরুত্ব দিবেন উল্লেখ করে তিনি বলেন, বিশ্বমানের বিশ্ববিদ্যালয় গড়তে শিক্ষার্থীদের অগ্রাধিকার দেওয়ার পাশাপাশি গবেষণায় মনোযোগ দিতে হবে। কারণ যে বিশ্ববিদ্যালয় যতবেশি গবেষণায় অবদান রাখছে, সেই বিশ্ববিদ্যালয় ততবেশি বিশ্বমানের আসনে বসেছে। তাই এ পবিত্র দায়িত্ব পালনে বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের সার্বিক সহযোগিতা প্রয়োজন।

অধ্যাপক ড. শিরীণ আখতার কক্সবাজার সরকারি গার্লস স্কুল থেকে ১৯৭৩ সালে এসএসসি, ১৯৭৫ সালে চট্টগ্রাম সরকারি গার্লস কলেজ থেকে এইচএসসি, ১৯৭৮ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা ভাষা ও সাহিত্য বিভাগ থেকে বি এ (অনার্স), ১৯৮১ সালে একই বিভাগ থেকে এম এ এবং ১৯৯১ সালে ‘বাংলাদেশের তিনজন ঔপন্যাসিক শওকত ওসমান, ওয়ালিউল্লাহ, আবু ইসহাক’ অভিসন্দর্ভের ওপর ভারতের যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

১৯৯৬ সালের পহেলা জানুয়ারি তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে প্রভাষক পদে যোগদান করেন।

শিরীণ আখতার ১৯৯৭ সালের ১৯ ফেব্রুয়ারি  সহকারী অধ্যাপক, ২০০২ সালের ৩০ সেপ্টেম্বর সহযোগী অধ্যাপক এবং ২০০৬ সালের ২৫ জানুয়ারি অধ্যাপক পদে পদোন্নতি লাভ করেন। ২০১৬ সালের ২৮ মার্চ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পান শিরীণ আখতার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত