ভিকারুননিসায় অধ্যক্ষ নিয়োগে বাধা নেই

প্রকাশ : ২৭ মার্চ ২০১৯, ১২:৫১

জাগরণীয়া ডেস্ক

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে অধ্যক্ষ নিয়োগের জন্য দেওয়া বিজ্ঞপ্তির বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিট উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেছেন হাইকোর্ট।

২৫ মার্চ (সোমবার) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে ছিলেন আইনজীবী মো. এমদাদুল হক। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. আল আমিন সরকার।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল আল আমিন সরকার বলেন, রিটে বলা হয়, গত বছর মন্ত্রণালয় এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর পরিপত্র জারি করে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যক্ষ নিয়োগ স্থগিত করে। সেই সিদ্ধান্ত ২০১৯ সালের ২৫ ফেব্রুয়ারি ওই সিদ্ধান্ত স্থগিত করে শিক্ষা মন্ত্রণালয়।

গত ৫ মার্চ ঢাকা শিক্ষাবোর্ডও অধ্যক্ষ নিয়োগের শর্ত উল্লেখ করে যেসব শিক্ষা প্রতিষ্ঠানে ভারপ্রাপ্ত অধ্যক্ষ আছেন, সেখানে বিধি অনুসারে তিন মাসের মধ্যে অধ্যক্ষ নিয়োগ দিতে নির্দেশ দেন। কিন্তু রিটে এসব তথ্য উল্লেখ করা হয়নি। তাছাড়া অভিভাবক ফোরামের কারো রিট করার এখতিয়ার নেই। তাই আদালত রিটটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন। ফলে অধ্যক্ষ নিয়োগে এখন আর কোন বাধা থাকছে না। 

উল্লেখ্য, গত ৮ মার্চ ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সভাপতি অধ্যক্ষ নিয়োগে বিজ্ঞপ্তি দেন। ওই বিজ্ঞপ্তির বৈধতা চ্যালেঞ্জ করে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ গার্ডিয়ান ফোরামের সভাপতি এ কে এম খোরশেদ আলম রিট করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত